সারাদেশ

সমুদ্রপথে মালয়েশিয়া মানবপাচারের চেষ্টাকালে ৬ দালাল আটক

সমুদ্রপথে আবারো মালয়েশিয়া মানবপাচারের চেষ্টাকালে সেন্টমার্টিন দ্বীপের দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর থেকে ছয়জন দালালসহ রোহিঙ্গা নারী-পুরুষ ও শিশুসহ ৩৯ জনকে উদ্ধার করেছে কোস্টগার্ড সদস্যরা। এদের মধ্যে ১০ জন নারী, ১৪ জন পুরুষ ও ৯ জন শিশু। এরা সকলে রোহিঙ্গা নাগরিক।

তারা উখিয়া ও টেকনাফের বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা বলে জানা গেছে।

আটক ছয় দালাল হলো, ট্রলারে মালিকের ভাই আব্দুল শুক্কুর, মাঝি আব্দুল গফুর, মো. রফিকুল আলম, মো. সৈকত, মো. নাছির উদ্দিন ও মো. জুয়েল। সকলের কক্সবাজারের মহেষখালী উপজেলার বিভিন্ন এলাকার বাসিন্দা।

বাংলাদেশ কোস্টগার্ড টেকনাফ ষ্টেশনের কমান্ডার লে. ফয়েজুল ইসলাম মণ্ডল বলেন, মানবপাচারকারী দালাল চক্রের খপ্পরে পড়ে টাকার বিনিময়ে সাগর পথে মালয়েশিয়া যেতে চেয়েছিল রোহিঙ্গারা। বুধবার বিকেল সাড়ে চারটার দিকে কক্সবাজারের টেকনাফের সেন্টমার্টিন দ্বীপের দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর থেকে একটি ট্রলারসহ নারী-পুরুষ ও শিশুসহ ৩৯ জন রোহিঙ্গাকে উদ্ধার করা হয়েছে।

 

দেশরির্পোট/আকিব


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন