অর্থনীতি

ইউসিবি’র নতুন ব্যবস্থাপনা পরিচালক হিসেবে শওকত জামিলের দায়িত্ব গ্রহণ

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের নতুন ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন মোহাম্মদ শওকত জামিল। এর আগে তিনি ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্বরত ছিলেন।

শাখা ব্যবস্থাপক হিসেবে ২০ বছর সহ ব্যাংকিং এর নানা ক্ষেত্রে সুদীর্ঘ ৩৫ বছরের অভিজ্ঞতালব্ধ শওকত জামিল ১৯৮৩ সালে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডে ‘প্রবেশনারি অফিসার’ হিসেবে যোগদান করেন।

তিনি জেনারেল ব্যাংকিং, ফরেন এক্সচেঞ্জ, ক্রেডিট, ট্রেজারি, জেনারেল সার্ভিসেস, ব্র্যান্ড মার্কেটিং ও কর্পোরেট অ্যাফেয়ার্স সহ ব্যাংকের বিভিন্ন ব্যবস্থাপন পর্যায়ে সুনাম ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন।

শওকত জামিল ঢাকা বিশ্ববিদ্যালয় হতে সমাজবিজ্ঞানে সাফল্যের সাথে এমএসএস ডিগ্রি অর্জন করেন। তিনি ব্যবসা ব্যবস্থাপনায় পেশাদারিত্বে বিশ্বাস করেন এবং সামাজিক দায়বদ্ধতামূলক কার্যক্রমে সচেষ্টভাবে অংশগ্রহণ করেন।

তিনি দেশে ও বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ, কর্মশালা ও সেমিনারে অংশগ্রহণ করছেন। ১৯৯৭ সালে জাপানের ওসাকায় অনুষ্ঠিত ‘ফিন্যন্স অ্যান্ড ব্যাংকিং ম্যানেজমেন্ট ফর সাউথ এশিয়া ফেডারেশন অব এওটিএস এলামনাই সোসাটিজ’ বিষয়ক কর্মশালায় অংশগ্রহণ করেন।

 

 

এসবি


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন