শিক্ষা-ক্যাম্পাস

ঢাবি থেকে ২৩ গবেষকের পিএইচডি লাভ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) থেকে ২৩ জন গবেষক পিএইচডি এবং ১৩ জন গবেষক এমফিল ডিগ্রি লাভ করেছেন। আজ বুধবার বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রেসবিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৩১ অক্টোবর উপাচার্য অধ্যাপক ড.  মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় তাদের এই ডিগ্রি প্রদান করা হয়।

পিএইচডি ডিগ্রী প্রাপ্তরা হলেন— বাংলা বিভাগের অধীনে মোহাম্মদ কুদরত-ই-হুদা, মো. হারুনুর রশীদ, লোপামুদ্রা মালেক, ইতিহাস বিভাগের অধীনে মুর্শিদা বিন্তে রহমান, শহীদ কাদের চৌধুরী, আরবী বিভাগের অধীনে মুহাম্মদ আল আমীন, মুহাম্মদ বেলাল হোসাইন, ইসলামিক স্টাডিজ বিভাগের অধীনে মুহাম্মদ আনোয়ারুল হক, লোক প্রশাসন বিভাগের অধীনে মো. মইনুর রহমান চৌধুরী, গোলাম শফিউদ্দিন, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধীনে শেখ মোহাম্মদ শফিউল ইসলাম, শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন বিভাগের অধীনে খান ফেরদৌসর রহমান, বায়োমেডিকেল ফিজিক্স অ্যান্ড টেকনোলজি বিভাগের অধীনে মো. জিহাদ তরফদার, মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের অধীনে মোহাম্মদ মনিরুজ্জামান, মনোবিজ্ঞান বিভাগের অধীনে মোসলেহা পারভীন, অণুজীব বিজ্ঞান বিভাগের অধীনে শাহিনা আক্তার, এডুকেশনাল এন্ড কাউন্সেলিং সাইকোলজি বিভাগের অধীনে মেহ্জাবীন হক, ফার্মাসিউটিক্যাল কেমিস্ট্রি বিভাগের অধীনে মুহাম্মদ ইব্রাহীম, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধীনে ফেরদৌস আক্তার, মার্কেটিং বিভাগের অধীনে মোহাম্মদ আবু বকর সিদ্দিক, মো. তাবারক হোসেন ভূঁঞা, ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের অধীনে সৈয়দ মুনতাসির মামুন এবং সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের অধীনে শাহানাজ পারভীন।

এমফিল ডিগ্রী প্রাপ্তরা হলেন— বাংলা বিভাগের অধীনে ফারজানা আক্তার, ইতিহাস বিভাগের অধীনে সন্জিদা খানম, দর্শন বিভাগের অধীনে সজীব কুমার বসু, আরবী বিভাগের অধীনে আবদুল করিম, তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের অধীনে মো. শফিউর রহমান, মোহাম্মদ বুরহান উদ্দিন, সৈয়দা মুক্তা বেগম, লোক প্রশাসন বিভাগের অধীনে মো. সাইফুল ইসলাম, উন্নয়ন অধ্যয়ন বিভাগের অধীনে আনোয়ার হোসেন চৌধুরী, ভূগোল ও পরিবেশ বিভাগের অধীনে সুরাইয়া আক্তার, প্রাচ্যকলা বিভাগের অধীনে মোহাম্মদ আবদুর রহীম, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অধীনে পারভিন আক্তার এবং পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউটের অধীনে ইউমনা বুশরা।

 

এসবি


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন