সারাবিশ্ব

ইরানে শক্তিশালী ভূমিকম্পে আহত ৫১৩

শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠেছে ইরান। ভূমিকম্পে পাঁচ শতাধিক মানুষ আহত হয়েছে। দেশটির পশ্চিমাঞ্চলে ইরাক সীমান্তের কাছে ৬ দশমিক ৩ মাত্রার ভূমিকম্প আঘাত হেনেছে বলে জানিয়েছে মার্কিন ভূতাত্ত্বিক জরিপ।

ভূমিকম্পটির গভীরতা ছিল ৬৫ কিলোমিটার। রোববার রাতে কেরনমানশাহ প্রদেশের ইলাম শহর থেকে ১১৪ কিলোমিটার উত্তর-পশ্চিমাঞ্চলে ভূমিকম্পটি আঘাত হেনেছে।

কেরমানশাহর গভর্নর হাউসাং বাজভান্ড ফার্স নিউজকে বলেন, ভূমিকম্পে সারপোল-ই জাহাব এবং প্রতিবেশী গিলাইন-ই ঘারব শহরে বহু মানুষ আহত হয়েছে। তিনি বলেন, এখনও পর্যন্ত কারো মৃত্যুর খবর পাওয়া যায়নি। যারা আহত হয়েছেন তাদের বেশিরভাগই আতঙ্কিত হয়ে পালানোর সময় আঘাত পেয়েছেন।

কেরমানশাহ বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সাইন্সের প্রধান ড. মাহমুদ রেজা মোরাদি রাষ্ট্রীয় টেলিভিশনকে বলেন, কমপক্ষে ৫১৩ জন আহত হয়েছে। তবে অধিকাংশের আঘাতই খুব বেশি গুরুতর নয়। আইএসএনএর খবরে বলা হয়েছে, ৩৩ জনকে হাসপাতালে ভর্তি করা প্রয়োজন।

ইরানের রাষ্ট্রীয় টেলিভিশনের খবরে বলা হয়েছে, ছয়টি উদ্ধারকারী দলকে বিভিন্ন এলাকায় পাঠানো হয়েছে। এখনও বড় ধরনের কোন ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি বলে জানানো হয়েছে। খবরে আরও বলা হয়েছে, রাজধানী বাগদাদ এবং কুর্দিস্তানের ইরবিলে কম্পন অনুভূত হয়েছে।

কেরমানশাহ প্রদেশের সারপোল-ই জাহাবের কাছে ভূমিকম্প আঘাত হেনেছে। ওই একই স্থানে গত বছর ৭ দশমিক ৩ মাত্রার একটি শক্তিশালী ভূমিকম্পে প্রায় ৬শ মানুষ প্রাণ হারায়।

 

 

সিএসবি


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন