জাতীয়

সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো ২৪ ঘণ্টা মনিটরিং

সংসদ নির্বাচনকে সামনে রেখে গুজব বা প্রোপাগান্ডা রোধে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো ২৪ ঘণ্টা মনিটরিং করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ। আগারগাঁওস্থ নির্বাচন ভবনে সোমবার সন্ধ্যায় সাংবাদিকদের এ তথ্য জানান সচিব।

এসময় সচিব বলেন, সোশ্যাল মিডিয়াতো বন্ধ করা যায় না। তাই যারা ফেইক ফেসবুক বা সোশ্যাল মিডিয়া ব্যবহার করে গুজব বা প্রোপাগান্ডা বা নির্বাচন ভন্ডুল হয় এমন অপপ্রচার চালাবে তাদের মনিটরিং করার জন্য বিটিআরসি, এনটিএমসিসহ সংশ্লিষ্টদের নির্দেশনা দেয়া হয়েছে।

কেউ গুজব ছড়ালে তার বিরুদ্ধে দেশে প্রচলিত আইনের মাধ্যমে ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান সচিব।
সোশ্যাল মিডিয়ায় নির্বাচনি প্রচারণা চালানো যাবে কিনা জানতে চাইলে তিনি বলেন, সোশ্যাল মিডিয়ায় প্রচারণা আচরণ বিধির মধ্যে পড়ে না। নিয়ম অনুযায়ী প্রার্থীতা প্রত্যাহারের পর প্রতীক বরাদ্দ দেয়া হলে প্রার্থীরা প্রচারণা চালাতে পারেন।

সচিব আরো বলেন, নির্বাচনকালীন সময়ে নির্বাচন ভবনসহ জেলা, উপজেলা পর্যায়ে সার্বক্ষণিক মোবাইল যোগাযোগ ও ইন্টারনেটের মাত্রা বাড়ানোর জন্যও নির্দেশনা দেয়া হয়েছে।

এরআগে সোমবার বিকেলে সোশ্যাল সিডিয়ায় গুজব ছড়ানো প্রতিরোধে সংশ্লিষ্টদের সঙ্গে বৈঠক করে ইসি।

 

 

সিএসবি


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন