শিক্ষা-ক্যাম্পাস

আত্মহত্যার হুমকি দিয়ে প্রক্টরকে ঢাবি শিক্ষার্থীর চিঠি

জরিমানার টাকা মওকুফ না করলে আত্মহত্যা করবেন বলে হুমকি দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র। আজ বুধবার বেলা সাড়ে ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের বরাবর লেখা এক আবেদনপত্রে তিনি এই হুমকি দেন।

চিঠি পাওয়ার বিষয়টি স্বীকার করেছেন প্রক্টর গোলাম রব্বানী। চিঠির বিষয়টি তিনি দেখবেন বলে সাংবাদিকদের জানিয়েছেন প্রক্টর।

সোহেলের লেখা আবেদনপত্রটি হুবহু তুলে ধরা হলো-

‘সবিনয় নিবেদন এই যে, আমি গণসংযোগ ও সাংবাদিকতা বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র। ৭ম সেমিস্টারের ৪০১ নং কোর্সের জন্য ডিনস কমিটি পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন। আমার বাবা হার্ট অ্যাটাকের রোগী যার উপর পরিবারের সবাই নির্ভরশীল। তার পক্ষে এত টাকা দেয়া সম্ভব নয়। সবাই পরীক্ষা দিলেও আমি টাকার অভাবে পরীক্ষা দিতে না পারায় হতাশায় ভুগছি। হতাশা থেকে আত্মহত্যার চিন্তা মাথায় ঘুরপাক খাচ্ছে।’

 

প্রক্টরের কাছে এমন সময় এই চিঠি গেল যখন একের পর এক ঢাবি শিক্ষার্থীদের আত্মহত্যার খবর পাওয়া যাচ্ছে। চলতি বছরের জানুয়ারি থেকে নভেম্বর মাস পর্যন্ত ঢাবির নয়জন শিক্ষার্থী আত্মহত্যা করেছেন। চলতি মাসেই আত্মহত্যা করেছে চারজন শিক্ষার্থী।

উল্লেখ্য, কোটা সংস্কার আন্দোলন চলার সময় ওই কোর্সটির পরীক্ষা দিতে না পারায় শিক্ষার্থীদের পাঁচ হাজার টাকা করে জরিমানা করে ডিনস কমিটি।

 

সিএসবি


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন