তথ্য প্রযুক্তি

ত্বকের ক্যানসার রোধ করবে অ্যাপলের হাতঘড়ি!

ক্যানসার রোধে মানুষ কত কিছুই না করে। তারপরও যেন এটি মানুষের কাছে অধরা। কিন্তু যারা ত্বকের ক্যানসারে ভুগছেন কিংবা পেশার কারণে রোদে ঘুরতে হয় বলে সানবার্ন নিয়ে দুশ্চিন্তায় ভোগেন, তাদের জন্য এল সুখবর। অ্যাপল এমন একটি হাতঘড়ি আবিষ্কার করেছে, যেটি সানবার্নের হাত থেকে সুরক্ষিত রাখবে।

ভারতের একটি গণমাধ্যমে প্রকাশিত একটি প্রতিবেদনে বলা হয়, শুধু রোদেপাড়া নয়, ত্বকের ক্যানসারের হাত থেকেও সুরক্ষা দিতে পারে অ্যাপলের এই হাতঘড়ি। ত্বকের অকালবার্ধক্য যাদের মাথা ব্যথার কারণ, তাদের জন্যও সমস্যা সমাধানের পথ হতে পারে এই হাতঘড়ি। এমনটাই দাবি অ্যাপল কর্তৃপক্ষের।

অ্যাপল কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, হাতঘড়িতে অজস্র আলট্রা ভায়োলেট লাইট সেন্সর রয়েছে। সারা দিনে কতক্ষণ রোদে রয়েছেন, সূর্যের অতিবেগুনি রশ্মি শরীরে কতটা ঢুকছে, আপনার খেয়াল না-থাকলেও, সূর্যের আলোকে ডিটেক্ট করে ওই সেন্সর আপনাকে সর্বক্ষণ সতর্ক করে যাবে। ফলে আপনি সচেতন হতে পারবেন।

 

সিএসবি


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন