অর্থনীতি

রাজনীতি এখন দেশের বড় ব্যবসা হয়ে দাঁড়িয়েছে

রাজনীতি এখন দেশের বড় ব্যবসা হয়ে দাঁড়িয়েছে বলে মন্তব্য করেছেন সেন্টার ফর পলিসি ডায়ালগ (সিপিডি)-এর বিশেষ ফেলো ড. দেবপ্রিয় ভট্টাচার্য।  তিনি বলেন, ব্যবসায়ীরা নিজেদের ব্যবসার স্বার্থে রাজনীতিতে যোগ দিচ্ছেন।  তারা জানেন ব্যবসায় উন্নতি করতে হলে রাজনীতি প্রয়োজন।  আবার রাজনীতিবীদরাও ব্যবসায় ঝুঁকছেন।

আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর মহাখালীস্থ ব্র্যাক সেন্টারে ‘স্বল্পোন্নত দেশ থেকে উন্নত দেশে উত্তরণ’ শীর্ষক এক প্রতিবেদন প্রকাশ উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব মন্তব্য করেন।

বক্তব্যে দেবপ্রিয় ভট্টাচার্য বলেন, ‘ব্যবসায়ীরা নিজেদের ব্যবসায় রাষ্ট্রীয় সুযোগ ভোগ করেন।  একচেটিয়া সুবিধা ভোগের কারণে ছোট ব্যবসায়ীরা সুফল নিতে পারে না।  এ ক্ষেত্রে একটি সুষ্ঠু গ্রহণযোগ্য নীতিমালা থাকা দরকার।  যেখান থেকে সবাই সমানতালে প্রতিযোগিতার মধ্য দিয়ে ব্যবসার মুনাফা ভোগ করতে পারেন।  তাহলে আর বৈষম্যের সৃষ্টি হবে না।’

প্রতিবেদনটি প্রকাশ করেন সিপিডির গবেষক খন্দকার গোলাম মোয়াজেম।  সিপিডির নির্বাহী পরিচালক ফাহমিদা খাতুনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সিপিডির বিশেষ ফেলো ড. মোস্তাফিজুর রহমান।

 

 

সিএসবি


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন