সারাদেশ

কাশিমপুর কারাগারে বালিশ-টেলিভিশন পেল বন্দিরা

গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার- ২ এ কারাবন্দিদের মাঝে বালিশ ও টেলিভিশন বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে কারা মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দীন কারাবন্দিদের মাঝে বালিশ ও টেলিভিশন বিতরণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এর সিনিয়র জেল সুপার সুব্রত কুমার বালা, জেলা কারাগারের সিনিয়র জেল সুপার নেছার আহমেদ, কাশিমপুর হাইসিকিউরিটি কারাগারের জেলার বিকাশ রায়হান, ডেপুটি জেলার তারিকুল ইসলামসহ সংশ্লিষ্ট কারা কর্মকর্তারা।

অনুষ্ঠানে কারা মহাপরিদর্শক ইফতেখার উদ্দীন বলেন, কারা ইতিহাসে প্রথম বন্দিদের মাঝে বালিশ বিতরণ করা হলো। ইতিপূর্বে প্রত্যেক কারাবন্দি তিনটি কম্বল পেত। যার একটি বালিশ হিসেবে ব্যবহার হতো।

তিনি আরও বলেন, এ পর্যন্ত বৃটিশ সময়ের আইনকানুন অনুয়ায়ী আমাদের দেশের কারাগারগুলো পরিচালিত হচ্ছে। কারাগারগুলোকে সংশোধনাগার হিসেবে পরিচালিত করতে হলে আরও কিছু বিষয় অন্তর্ভুক্ত করতে হবে। এ জন্য নীতিমালা ও আইনের কিছু পরিবর্তন করা প্রয়োজন।

কারা মহাপরিদর্শক ইফতেখার উদ্দীন বলেন, শিগগিরই কারাগারের বন্দিদের সকালের নাশতা পরিবর্তন করা হচ্ছে। রুটির সঙ্গে শুকনা গুড়ের টুকরার পরিবর্তে সব্জি, হালুয়া এবং খিচুড়িসহ সপ্তাহের একেকদিন একেক আইটেম নাশতা সরবরাহের ব্যবস্থা করা হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি কারাবন্দিদের সবার মাঝে বালিশ ও কয়েকটি টেলিভিশন বিতরণ করেন।

 

 

সিএসবি


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন