সারাদেশ

সিলেট-২ আসনে নৌকা বঞ্চিত নেতাকর্মীদের ভালবাসায় সিক্ত শফিক চৌধুরী

কাদঁলেন নিজে- কাদাঁলেন সবাইকে

বদরুল ইসলাম মহসিন, বিশ্বনাথ || দ্বিতীয় বারের মতো নেত্রীর সিদ্ধান্তের প্রতি সম্মান জানিয়ে, মহাজোটে প্রার্থীকে সমর্থন দিয়ে- সরে গেলেন সিলেট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী। তিনি দলীয় সভানেত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রতি আস্তা রেখে তিনি সব সময়ই দলের প্রতি কাজ করে যাবেন বলে জানান। বাংলাদেশ এখন সামনের দিকে ধাবিত হচ্ছে, শেখ হাসিনার নেতৃত্বেও প্রতি পূর্ণ আস্তা রেখেই মুজিব সৈনিকরা মানুষের কল্যাণে তৃণমূল পর্যায়ে রাজনীতি করেছেন। মানুষের কল্যানে এবং মানুষের মৌলিক অধিকার আদায়ের লক্ষে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কাজ করে গেছেন। বঙ্গবন্ধুর সু-যোগ্য তনয়া জননেত্রী শেখ হাসিনাও পিতার দেখানো পথে ধরেই হাটছেন।

একাদশ জাতীয় নির্বাচনে জননেত্রী শেখ হাসিনাকে পুণরায় বিজয়ী করতে আমাদেরকে কাজ করতে হবে। তিনি গতকাল ২৯ নভেম্বর (বৃহঃবার) সন্ধায় বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে, আওয়ামীলীগের অঙ্গ-সহযোগী সংগঠনের সাথে মতবিনিময় সভায় বক্তব্য দিতে গিয়ে এসকল কথা বলেন। বক্তব্য শেষে নিজে কাদঁলেন এবং উপস্থিত হাজারো সর্বস্থরের শুভাকাক্সিক্ষী ও নেতাকর্মীদের কাদাঁলেন। বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব পংকি খানের সভাপতিত্বে এ সময় বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের অঙ্গ-সহযোগী সংগঠনের হাজারো নেতাকমী এসমর্য় উপস্থিক ছিলেন। বিশ্বনাথ থেকে বিদায় বেলায় রাস্থায় জড়ো হওয়া হাজারো শুভাকাক্সিক্ষ ও নেতাকর্মীদের ভালবাসায় সিক্ত হলেন আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী।

 

উল্লেখ্য আসন্ন একাদশ জাতীয় নির্বাচনে সিলেট-২ আসনে মহাজোট থেকে ফের জাতীয়পাটির যুগ্ম মহাসচিব ও বর্তমান সংসদ সদস্য ইয়াহহিয়া চৌধুরী এহিয়াকে মনোনয়ন নিশ্চিত করেছে এমন খবরে গত দু’দিন ধরে আওয়ামীলীগে ও নেতা কর্মীদের মধ্যে বিভিন্ন ভাবে সিদ্ধান্তে মিশ্র প্রতিক্রিয়া তৈরী হয়েছিল। অবশেষে নৌকা প্রতীকের দাবিতে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী শফিকুর রহমান চৌধুরী এগিয়ে থাকলেও শেষ মেশ মনোনয়ন থেকে তাকে বঞ্চিত থাকতে হয়। শফিক চৌধুরী গত ৯ম জাতীয় নির্বাচনে বিএনপির প্রার্থী নিখেঁজ এম ইলিয়াস আলীকে পরাজিত করে ১ম প্রবাসী হিসাবে নৌকা মার্কায় বিজয় অর্জন করেন।

 

গত ১০ম জাতীয় নির্বাচনে নেত্রীর নির্দেশে মহাজোটের সরীকদল জাতীয়পাটিকে এ আসন ছেড়ে দিতে হয়। ফের একাদশ জাতীয় নির্বাচনে মহাজোটের বলির শিকার হন, সিলেটের মাটে ঘাটে যাকে ২৪ঘন্টার রাজনীবিদ বলা হয়ে থাকে, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরীকে। এদিকে বিশ্বনাথ উপজেলার স্থানীদের মতে, আলহাজ্ব¡ শফিকুর রহমান চৌধুরী একজন ভালো মানুষ এবং ২৪ঘন্টার রাজনীবিদ আক্ষাহিত করে অনেকেই বলেন, গত নির্বাচনে পর এলাকার উন্নয়নে তাঁর নিরলস প্রচেষ্টা, উল্লেযোগ্য অবদান, নিজের বহুমুখি পরিচয় এবং পরিবারিক ইমেজ এবং সাধারনের সাথে তাঁর দীর্ঘ পথচলায়, জনগণের আস্থা ও ভালোবাসায় প্রিয় নেতা হিসাবে বৃহৎ পরিসরে জনকল্যাণে ভূমকা রাখতে আশাবাদী করে তুলছেন। তারা আরো বলেন সকল ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন এবং সাধারণ মানুষের মতামতকে গুরুত্ব দিয়ে তাদের যে কোন কাজে সহযোগীতা করতেন। তিনি সকল পর্যায়ের নেতাকর্মীদের মতামতের ভিত্তিতে একাদশ নির্বাচনে আবার নৌকা প্রতিক নিয়ে প্রার্থী হয়েছিলেন।

 

সিএসজি


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন