অর্থনীতি

২৪ তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা ৯ জানুয়ারি!

২৪ তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০১৯ আগামী পয়লা জানুয়ারির পরিবর্তে নয় জানুয়ারি থেকে শুরু হবে এবং চলবে আট ফেব্র“য়ারি পর্যন্ত। ৩০ ডিসেম্বর আসন্ন ১১ জাতীয় সংসদ নির্বাচনের কারণে পেছানো হয়েছে বাণিজ্য মেলা।

রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) মহাপরিচালক অভিজিৎ চৌধুরী গণমাধ্যমকে বলেন, আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারণে এবার বাণিজ্য মেলা পয়লা জানুয়ারির পরিবর্তে আগামী নয় জানুয়ারি উদ্বোধন করা হবে। তিনি জানান, এ মাসের মধ্যে স্টল বরাদ্দ শেষ হবে। এ পর্যন্ত ৪৩টি বিদেশি প্রতিষ্ঠান আবেদন করেছে।

ইপিবি সূত্র জানিয়েছে, গতবারের চেয়ে এবার বিদেশিদের আগ্রহ অনেক বেশি। আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে সব প্রস্তুতি শেষ হবে। দেশি-বিদেশি প্রতিষ্ঠানের স্টল ও প্যাভিলিয়ন মিলিয়ে প্রায় সাড়ে ৫০০ প্রতিষ্ঠান মেলায় অংশ নেবে।

এবারের মেলায় নারীদের জন্য সংরক্ষিত স্টল ২০টি, প্রিমিয়ার প্যাভিলিয়ন ৬০টি, প্রিমিয়ার মিনি প্যাভিলিয়ন ৩৮টি, সাধারণ প্যাভিলিয়ন ১৮, সাধারণ মিনি প্যাভিলিয়ন ২৯টি, প্রিমিয়ার স্টল ৬৭টি, রেস্টুরেন্ট নয়টি, সংরক্ষিত প্যাভিলিয়ন নয়টি, সংরক্ষিত মিনি প্যাভিলিয়ন নয়টি ও ২৬টি বিদেশি প্যাভিলিয়ন থাকবে।

 

এসএসজি


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন