রাজনীতি

খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিল

ফেনী-১ আসনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ অপর দুই স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছেন জেলা রিটার্নিং অফিসার মো. অহিদুজ্জামান। রবিবার (২ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে মনোনয়ন যাচাই বাছাইয়ের সময় আদালতের আদেশে দণ্ডিত হয়ে কারাগারে সাজা খাটায় খালেদা জিয়ার মনোনয়ন বাতিলের এই আদেশ দেন তিনি।
মনোনয়ন বাতিল হওয়া অপর প্রার্থীরা হচ্ছেন স্বতন্ত্র প্রার্থী ছাগলনাইয়া উপজেলা বিএনপির সভাপতি নূর আহম্মদ মজুমদার এবং স্বতন্ত্র প্রার্থী আবুল বশির।

সম্প্রতি দণ্ডিত ব্যক্তিরা নির্বাচন করতে পারবেন না আপিল বিভাগ এমন আদেশ দিলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ আরও কিছু নেতা একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে পারছেন না এটা আগে থেকে অনুমিত ছিল। বিএনপিও খালেদা জিয়ার মনোনয়ন বাতিল হতে পারে এই শঙ্কা থেকে এ আসনে আরও দুজন বিকল্প প্রার্থী দিয়ে রেখেছিল। তারা হচ্ছেন ঢাকা মহানগর (দক্ষিণ) যুবদলের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম। ছাগলনাইয়া উপজেলা বিএনপির সভাপতি নুর আহম্মদ মজুমদার। এর মধ্যে নূর আহম্মদ মজুমদারের মনোনয়নও বাতিল হওয়ায় এ আসনে এখন বিএনপির হয়ে রফিকুল ইসলাম নির্বাচন করবেন বলে ধারণা করা হচ্ছে।

পরশুরাম উপজেলা, ছাগলনাইয়া উপজেলা এবং ফুলগাজী উপজেলা নিয়ে গঠিত ফেনী-১ আসনে আওয়ামী লীগ কোনও প্রার্থী দেয়নি। এ আসনে ১৪ দলীয় জোটের প্রার্থী হিসেবে নির্বাচন করছেন বর্তমান সংসদ সদস্য জাসদ (ইনু) শিরীন আখতার।
আসনটিতে আওয়ামী লীগ সরাসরি প্রার্থী না দিলেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনি লড়াইয়ে এখনও আছেন দলীয় বিদ্রোহী খায়রুল বাশার মজুমদার তপন। তিনি ২০১৪ সালে আ. লীগের টিকিটে নির্বাচন করে পরাজিত হন। এছাড়াও স্বতন্ত্র হিসেবে রয়েছেন আওয়ামী লীগের আরেক বিদ্রোহী প্রার্থী শেখ আব্দুল্লাহসহ আরও ৬ জন।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় দণ্ডিত হয়ে গত ৮ ফেব্রুয়ারি থেকে নাজিম উদ্দিন রোডের পুরনো কারাগারে সাজা খাটছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। নিম্ন আদালত এ মামলায় তাকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দিলেও দুর্নীতি দমন কমিশনের আবেদনে উচ্চ আদালত তার সাজা বাড়িয়ে ১০ বছর করেছে। এছাড়াও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলাতেও তার সাত বছরের কারাদণ্ড হয়েছে।

 

 

সিএসএস


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন