খেলা

মাইলফলকের সামনে দাঁড়িয়ে আছেন ক্যাপ্টেন ম্যাশ!

ক্যারিবিয়ানদের বিপক্ষে ২ ম্যাচের টেস্ট সিরিজ শেষ। যেখানে সাকিবের নেতৃত্বে ব্র্যাথওয়েটদের হোয়াইটওয়াশ করেছে টাইগাররা। আগামী ৯ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ। শুরুতে না খেলার সম্ভাবনা দেখা দিলেও সব শঙ্কাকে বৃদ্ধাঙুলি দেখিয়ে ওয়ানডে সিরিজে খেলার কথা নিশ্চিত করেছেন নিয়মিত অধিনায়ক মাশরাফি। টেস্টের মতো ওয়ানডেতেও ক্যারিবিয়ানদের হোয়াইটওয়াশ করতে চায় মাশরাফির দল। তবে ওয়ানডে সিরিজে খেলতে নামার আগে দারুণ এক মাইলফলকের সামনে দাঁড়িয়ে আছেন ক্যাপ্টেন ম্যাশ। প্রথম ম্যাচে খেলতে নামলেই প্রথম বাংলাদেশি হিসেবে ২০০টি ওয়ানডে ম্যাচ খেলার মাইলফলক স্পর্শ করবেন তিনি।

বাংলাদেশ ক্রিকেটের পরশ পাথর হিসেবে খ্যাত মাশরাফি টেস্ট ক্রিকেট থেকে দূরে রয়েছেন অনেক দিন ধরেই। এ ছাড়া ২০১৭ সালে অবসর নিয়েছেন টি- টোয়েন্টি থেকেও। এখন কেবল ওয়ানডেই খেলছেন বর্তমানে ৩৫ বছর বয়সী এ ক্রিকেটার। মাশরাফির ওয়ানডে অভিষেক হয় ২০০১ সালের ২৩ নভেম্বর জিম্বাবুয়ের বিপক্ষে। ক্যারিয়ারের শুরু থেকেই মাশরাফির চলার পথে প্রধান সমস্যা হয়ে দাঁড়ায় ইনজুরি। যে কারণে অনেকবার দীর্ঘ সময়ের জন্য মাঠের বাইরেও থাকতে হয়েছে তাকে। এরপরও থেমে যাননি ম্যাশ। ইনজুরির সঙ্গে লড়াই করে বারবার ফিরে এসেছেন ক্রিকেট মাঠে। ইতোমধ্যে খেলেছেন ১৯৯টি ওয়ানডে ম্যাচ। যা বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ। এ তালিকায় দ্বিতীয় স্থানে আছেন মুশফিক। তিনি খেলেছেন ১৯৫টি ওয়ানডে ম্যাচ। শুধু তাই নয়, টাইগার বোলারদের মধ্যে ওয়ানডেতে সর্বোচ্চ উইকেট শিকারের (২৫১) রেকর্ডও এখন মাশরাফির দখলে।

ক্যারিবিয়ারদের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। ওই ম্যাচটিতে খেলবেন মাশরাফি। আগামী ৬ ডিসেম্বরের প্রস্তুতি ম্যাচ ও ৩ ম্যাচের ওয়ানডে সিরিজকে সামনে রেখে ইতোমধ্যে পুরোদমে অনুশীলন শুরু করেছেন ক্যাপ্টেন ফ্যান্টাস্টিক। উল্লেখ্য, মাশরাফির নেতৃত্বে এ বছরের জুলাইতে ক্যারিবিয়ানদের বিপক্ষে তাদেরই মাটিতে ওয়ানডে সিরিজ জিতেছে টাইগাররা।

 

 

সিএসজি


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন