খেলা

টি-টোয়েন্টিতে উইন্ডিজের কাছে হার বাংলাদেশের

সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে উইন্ডিজের কাছে স্রেফ উড়ে গেছে বাংলাদেশ। বোলিং-ব্যাটিং কোনো বিভাগেই পাত্তা পায়নি স্বাগতিকরা। ১৩০ রানের লক্ষ্যে খেলতে নেমে ৫৫ বল হাতে রেখে মাত্র দুই উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যান সফরকারীরা।

উইন্ডিজের বিপক্ষে টেস্ট-ওয়ানডেতে বাংলাদেশ একচ্ছত্র রাজ করলেও টি-টোয়েন্টিতে এসে যেন মুখ থুবড়ে পড়লেন টাইগাররা। বিব্রতকর ব্যাটিংয়ের পর বাজে বোলিং। টার্গেটে খেলতে নেমে দুর্দান্ত ব্যাট করেছেন উইন্ডিজরা।

মাত্র ২৩ বলে ৫৫ রান করেন শাই হোপ। ছিল ৩টি চার ও ৬টি বিশাল ছয়ের মার। সাকিব-মিরাজরা উড়ে গিয়েছেন তার কাছে। নিকোলাস পুরান (২৩) ও কিমো পল (২৮) অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

টি-টোয়েন্টি আসলেই যেন ব্যাটিং ভুলে যান টাইগার ব্যাটসম্যানরা। বরাবরের মতো উইন্ডিজের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে হচ্ছে একই পুনরাবৃত্তি। একমাত্র সাকিব ছাড়া সকলেই ছিলেন আসা-যাওয়ার মিছিলে। টসে জিতে আগে ব্যাট করে ১৩০ রানের লক্ষ্য দেন টাইগাররা। নির্ধারিত ওভার শেষ হওয়ার এক ওভার আগেই অল আউট হয় বাংলাদেশ।

তাও সম্ভব হতো না সাকিব যদি লড়াই করতেন । চতুর্থ ওভারে সৌম্য আউট হলে ক্রিজে আসেন অধিনায়ক সাকিব আল হাসান। ক্রিজে থাকেন ১৭ ওভার ৩ বল পর্যন্ত। খেলেন ৪৩ বলে ৬১ রানের একটি ঝকঝকে ইনিংসে। তার ব্যাটিংয়ের সুবাদেই ১২৯ রান করতে সক্ষম হয় বাংলাদেশ।

অন্যদিকে এক প্রান্ত সাকিব আগলে রাখলেও অন্য প্রান্ত ছিল আসা যাওয়ার মিছিলে। আরিফুল হক ১২, মাহমুদুল্লাহ ১৭ ছাড়া কোনো ব্যাটসম্যানই দেখেননি দুই অঙ্কের মুখ। তবে একমাত্র মোস্তাফিজ ছাড়া রানের খাতা খুলেছেনসব ব্যাটসম্যানই।

উইন্ডিজের হয়ে শেলডন কটরেল সর্বোচ্চ চার উইকেট নেন। এ ছাড়া কিমো পল দুই, কার্লোস ব্রাফেট, ফ্যাবিয়ান অ্যালেন ও ওশান থমাস নেন একটি করে উইকেট।

আজ সোমবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেনবাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। ম্যাচটি বাংলাদেশ সময় দুপুর সাড়ে ১২টায় শুরু হয়।

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে প্রথম ম্যাচ জিতে ১-০ এগিয়ে গেল উইন্ডিজরা। সিরিজের বাকি দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে ২০ ও ২২ তারিখ মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে।

 

 

আরএফজি

 


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন