সারাদেশ

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ৩০ লাখ শহীদের স্মরণে ৩০০ প্রদীপ প্রজ্জ্বলন

মহান বিজয় দিবস উপলক্ষে আলপনা অঙ্কন ও শহীদদের স্মরণে প্রদীপ প্রজ্জ্বলনের আয়োজন করেছিল বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা । ‘বিজয় ৪৮ : আলপনা আলোয় রাঙাই ক্যাম্পাস’ শিরোনামে গত ১৫ ডিসেম্বর সকাল ১১টা থেকে বিশ্ববিদ্যালয়ের সামনে আলপনা অঙ্কনের কাজ শুরু হয়। বিকেল ৩টায় শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের সবচেয়ে দীর্ঘতম আলপনাটি আঁকার কাজ শেষ হয়। বিকেল পাঁচটায় নির্মলেন্দু গুণের আগ্নেয়াস্ত্র কবিতা আবৃত্তির মাধ্যমে প্রদীপ প্রজ্জ্বলন অনুষ্ঠান শুরু করা হয়। পরে ৩০ লাখ শহীদের স্মরণে শিক্ষার্থীরা ৩০০টি প্রদীপ জ্বালায়। পরে সমবেত কণ্ঠে দেশাত্ববোধক সংগীত ও জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

বিজয় ৪৮ : আলপনার আলো

অনুষ্ঠানের মূল উদ্যোক্তা সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী জুলকার নাঈম বলেন, বরিশাল বিশ্ববিদ্যালয়ে এ ধরনের আয়োজন এবারই প্রথম। মহান বিজয় দিবসের চেতনাকে ধারণ করে এ ধরনের অনুষ্ঠান নিয়মিত আয়োজন করা হবে।
অনুষ্ঠানের অন্যতম আয়োজক বাংলা বিভাগের শিক্ষার্থী জয় বৈদ্য বলেন, স্বাধীনতাকে অন্তরে ধারণ করা অনেক কঠিন। মুক্তিযুদ্ধের চেতনাকে আরো ছড়িয়ে দিতেই এই আয়োজন।
আয়োজনে অংশগ্রহণকারী বি এম কলেজের শিক্ষার্থী মো. আশিক বলেন, এ আয়োজনে অংশ নিতে পেরে খুব ভালো লেগেছে। প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে এ ধরনের আয়োজন হওয়া উচিত।
অনুষ্ঠানের আয়োজক হিসেবে আরো ছিলেন কাজী অরুনিম রহমান, রাহাত আহমেদ, তন্ময় মণ্ডল, প্রিয়াংকা বাড়ৈ, নাহিদ হাসান, তুবা, সোমা পাল, প্রীতম কর্মকার প্রমুখ।

  • বরিশাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি 


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

Tags

আরো সংবাদ...

মন্তব্য করুন