বিনোদন

এফডিসিতে শুরু হতে যাচ্ছে ভোটের লড়াই

এফডিসিতে ছবি নির্মাণের সংখ্যা কমে গেলেও বিভিন্ন সংগঠনের নির্বাচন নিয়ে উৎসাহ-উদ্দীপনার ঘাটতি নেই। বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচন নিয়ে সরগরম এফডিসি। চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন দ্বি-বার্ষিক (২০১৯-২০) অনুষ্ঠিত হতে যাচ্ছে ঘোষণা অনুযায়ী আগামী ২৫ জানুয়ারী শুক্রবার। পরিচালক সমিতির সবাই প্রস্তুত হচ্ছেন নির্বাচন নিয়ে।

ঘোষণা অনুযায়ী প্রার্থীরা নিজেদের প্যানেল গোছানো নিয়ে বেশ ব্যস্ত রয়েছেন। এখন পর্যন্ত আসন্ন নির্বাচনে দুই প্যানেল থেকে অংশ নিচ্ছেন চলচ্চিত্র পরিচালকরা। বর্তমান সভাপতি ও মহাসচিব মুশফিকুর রহমান গুলজার এবং বদিউল আলম খোকন একটি প্যানেলে লড়বেন। অন্যটিতে সভাপতি পদে নির্বাচনে অংশ নিচ্ছেন বাদল খন্দকার ও মহাসচিব পদে থাকছে বজলুর রাশেদ চৌধুরী। স্বতন্ত্র প্রার্থী’ হিসেবে মহাসচিব পদে একাই নির্বাচন করবেন চিত্রপরিচালক সাফি উদ্দিন সাফি।

বর্তমান কমিটির অধিকাংশ সদস্যরা থাকছেন গুলজার-খোকন প্যানেলে। এই প্যানেল থেতে এবার যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচনে অংশ নিচ্ছেন শাহীন সুমন ও সহসভাপতি নির্বাচন করছেন শাহ আলম কিরণ। এই প্যানেল থেকে বের হয়ে বজলুর রাশেদ চৌধুরী নিজেই মহাসচিব পদে লড়ছেন। এছাড়াও গুলজার-খোকন প্যানেলের সহ-সভাপতি মনতাজুর রহমান বেরিয়ে যোগ দিয়েছেন বাদল খন্দকার ও বলজুর রাশেদ প্যানেলে।

আসন্ন পরিচালক সমিতির নির্বাচনে আগের বার নির্বাচিত কার্য-নির্বাহী সদস্য হিসেবে ছিলেন অপূর্ব রানা। এবার তিনি গুলজার-খোকন প্যানেল থেকে সাংগঠিক সম্পাদক পদে নির্বাচনে অংশ নিচ্ছেন।

জানাগেছে ৭ তারিখ থেকে মনোনয়ন পত্র বিক্রি শুরু হয়েছে। এই পর্যন্ত ৭৬টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। মনোনয়ন ফরম জমাদানের শেষ দিন ধার্য্য করা হয়েছে আগামী বৃহস্পতিবার (১০ জানুয়ারি)। বাছাই কার্যক্রম করা হবে ১২ তারিখে। ১৩ জানুয়ারি অফিসিয়ালি পরিচালক সমিতির নোটিশবোর্ডে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।

আগামী ২৫ জানুয়ারী পরিচালক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। ভোটারদের প্রাপ্ত ভোটে ১৯ জনকে পরিচালক সমিতির নতুন কমিটি গঠন করা হবে। আসন্ন নির্বাচনে প্রধান কমিশনার হিসেবে থাকবেন আবদুল লতিফ বাচ্চু। আরও   সহকারী কমিশনার হিসেবে থাকবেন শফিকুর রহমান, ডি এইচ নিশান।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন