বিনোদন

ফেব্রুয়ারিতেও হচ্ছে না বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসব

উপমহাদেশের সবচেয়ে বড় উচ্চাঙ্গসংগীতের আসর ‘বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসব’। ২০১৮ সালে বসেনি এই আসর কিন্তু আয়োজকরা জানিয়েছিলেন ২০১৯ সালের ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হবে ‘বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসব’। কিন্তু রাজনৈতিক কারণে আসছে ফেব্রুয়ারি মাসে বসছে না আয়োজনটি।

বিষয়টি নিশ্চিত করেছেন বেঙ্গল ফাউন্ডেশনের মহাপরিচালক লুভা নাহিদ চৌধুরী তিনি জানান, মাত্রই তো সরকার গঠন হলো। তাই এত বড় আয়োজন করতে আমাদের সময় লাগবে। কারণ অনেক অনুমতির প্রয়োজন হয় এই আয়োজন করতে গেলে, অনেকের সম্পৃক্ততা লাগে। তাই পূর্বঘোষিত ফেব্রুয়ারি মাসে আয়োজনটি হচ্ছে না।

‘বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসব’ তাহলে কবে হতে পারে? এ ব্যাপারেও তেমন কিছু জানাতে পারেননি লুভা নাহিদ চৌধুরী। শুধু আশা প্রকাশ করেছেন দ্রুত আয়োজনটি করার।

এখন পর্যন্ত ছয়টি আসর অনুষ্ঠিত হয়েছে ‘বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসব’-এর। ২০১৭ সালে রাজধানীর আবাহনী মাঠে অনুষ্ঠিত হয় এই আয়োজন। তার আগের পাঁচটি আসর বসে রাজধানীর আর্মী স্টেডিয়ামে।

২০১২ সাল থেকে নভেম্বরের শেষ সপ্তাহে আয়োজিত হয়ে আসছিল বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসব। ২০১৭ সালে ভেন্যু জটিলতায় উৎসবটি ডিসেম্বরের শেষ সপ্তাহে হয়।

এদিকে গত ২৪ অক্টোবর বেঙ্গল ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল, ২২ থেকে ২৬ নভেম্বর উৎসবটি করার প্রাথমিক পরিকল্পনা তাদের ছিল। কিন্তু সার্বিক পরিস্থিতি বিবেচনায় নিয়ে পরিকল্পনা থেকে তারা পিছিয়ে এসেছেন। তাই উৎসবটি আগামী বছরের (২০১৯) ফেব্রুয়ারির প্রথম দিকে করতে চান।

৭ থেকে ১১ ফেব্রুয়ারি পাঁচ দিনব্যাপী সপ্তম বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসব আয়োজনের জন্য তাঁরা এখন ভেন্যু খুঁজছেন। ইতোমধ্যে তাঁরা ঢাকার বাংলাদেশ আর্মি স্টেডিয়ামের জন্য আবেদন করেছেন।

বেঙ্গল ফাউন্ডেশনের জেনারেল ম্যানেজার আতাউর রহমান বলেন, ‘আমারা ফেব্রুয়ারিতে যে সময়টা নির্ধারণ করেছিলাম, সেটাতেও করতে পারছি না। আর হচ্ছে না বলতে, আমরা পারছি না। কারণ, আমাদের শিল্পী যারা থাকেন, তাদের সঙ্গে আমরা যোগাযোগ করার চেষ্টা করেছিলাম।

এখন যাদের ছাড়া অনুষ্ঠান হয় না, বা এ ধরনের অনুষ্ঠান করে লাভ হয় না এখন তো তারা তাদের অন্যান্য অনুষ্ঠান নিয়ে ব্যস্ত আছেন। তাদের সবার শিডিউলও একদম যথাযথ নেওয়া সম্ভব হচ্ছে না।

 

 


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন