বিনোদন

শিল্পের জগতের মানুষ ছিলাম, আছি এবং থাকব: আসাদুজ্জামান নূর

বিগত ৫ বছর সংস্কৃতিমন্ত্রী হিসাবে দায়িত্বে ছিলেন আসাদুজ্জামান নূর এমপি। বর্তমানে তিনি এখন আর ঐ মন্ত্রণালয়ে নাই । এবার তিনি কোন মন্ত্রণালয়ে দায়িত্ব ও পাননি। তাই বিদায়ী বেলা সংস্কৃতিমন্ত্রী বলেন, মন্ত্রী হিসেবে দায়িত্ব নেয়ার পর মাননীয় প্রধানমন্ত্রী তৃণমূল পর্যায়ে সংস্কৃতি চর্চা ছড়িয়ে দেয়ার নির্দেশনা দিয়েছিলেন। বিগত ৫ বছরে মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ দায়িত্ব সাধ্যমত পালনের চেষ্টা করেছি। মাননীয় প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানাই এ বিরল সুযোগ করে দেয়ার জন্য। আমি শিল্পের জগতের মানুষ। এ জগতে আমি ছিলাম, আছি এবং থাকব।’

৭ জানুয়ারি সন্ধ্যায় সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মন্ত্রণালয় আয়োজিত বিদায় অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এ সময় তার কার্যালয়ের সহকর্মীরা ছাড়াও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় অধীনস্থ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধানরা উপস্থিত হয়ে তাকে বিদায়ী শুভেচ্ছা জানান। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিবের রুটিন দায়িত্বে নিয়োজিত অতিরিক্ত সচিব রোকসানা মালেক এনডিসি ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

আসাদুজ্জামান নূর বলেন, সংস্কৃতি ক্ষেত্রে অবকাঠামো সুবিধা আগের চেয়ে অনেক বৃদ্ধি পেয়েছে। কিন্তু প্রশ্ন হচ্ছে – সাংস্কৃতিক সংগঠনসমূহ এসব সুযোগ-সুবিধা সঠিকভাবে ব্যবহার করতে পারছে কিনা এবং এসব অবকাঠামোসমূহ ব্যবহারের পর্যাপ্ত মানুষ তৈরি হচ্ছে কিনা।

বিদায়ী মন্ত্রী বলেন, আমরা সে কাজটিই করছি। মঞ্চের সামনের মানুষের সংখ্যা বৃদ্ধিতে আমরা কাজ করছি। কেননা, সবাই শিল্পী হবে না। সংস্কৃতি মনস্ক ও শিল্পরসিক মানুষ যত বাড়বে, ততই দেশের জন্য মঙ্গল।’ মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত নতুন প্রতিমন্ত্রী এ কাজটি আরো সামনে এগিয়ে নিয়ে যাবেন বলে তিনি এসময় আশা প্রকাশ করেন।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন