বিনোদন

শাকিবের ‘অপারেশন অগ্নিপথ’ আসবে নাকি আসবে না?

২০১৭ সালের ঈদুল আযহায় শাকিব খানের বিগ বাজেটের সিনেমা অপারেশন অগ্নিপথ মুক্তি পাবার কথা থাকলেও আর মুক্তির মুখ দেখেনি । কিন্তু মুক্তির কথা না হয় বাদ দিলাম, ছবিরই শ্যুটিংই এখনো শেষ হয়নি। কবে শেষ হবে তাও জানে না কেউ! তবে সিনেমা প্রেমী মানূষ ও শাকিব খান ভক্তরা চাইছেন, বিগ বাজেটের এই ছবিটি খুব শীগ্রই মুক্তি পাক। অভিযোগ ওঠে, সিনেমাটির কাজ প্রায় ৭০ ভাগ শেষ হওয়ার পর বাকি টাকা অন্যত্র খরচ করে ফেলেন। এরপর সিনেমার প্রযোজক ডিরেক্টর আশিকুর রহমান এর উপর ক্ষুব্ধ হয়ে সিনেমার গল্প লেখক মুশফিকুর রহিম গুলজার কাছে অভিযোগ করেন। এরপরই সিনেমার শ্যুটিং স্থগিত হয়ে যায়।

শাকিব খানের হাতে তখন অন্য সিনেমার শ্যুটিং থাকায় সে এই সিনেমার কাজ ছেড়ে বাংলাদেশে ফিরে আসেন। পরবর্তীতে শাকিব খান বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত ‘শিকারী’ সিনেমায় কাজ শুরু করেন। আমরা সবাই জানি সিনেমার ট্রেলার তখন লাইভ টেকনোলজি নামের একটি প্রতিষ্ঠানের কাছে বিক্রিও করা হয়। সিনেমার সম্পূর্ণ কাজ শেষ না হতেই এর ট্রেলার সারা দেশে ভাইরালও হয়। আর সিনেমার ট্রেইলার দেখেই ছবিটি নিয়ে ভক্তদের আগ্রহ বাড়তে থাকে।

২০১৬ সালে সিনেমাটির শ্যুটিং শুরু করেছিলেন জনপ্রিয় নির্মাতা আশিকুর রহমান। সিনেমাটির বাজেট ছিল চার কোটি টাকার উপরে। ছবিটি প্রযোজনার দায়িত্বে ছিল বাংলাদেশের ভরটেক্স প্রোডাকশন হাউস ও অস্ট্রেলিয়ান প্রোডাকশন হাউস সিনেফেক্ট। ‘অপারেশন অগ্নিপথ’ ছিল এখন পর্যন্ত বাংলা চলচ্চিত্রের সবচেয়ে বিগ বাজেটের সিনেমা। সিনেমায় শাকিব খানের বিপরীতে কাজ করেছেন নবাগত অভিনেত্রী শিবা আলী খান।

সিনেমায় শাকিব খান ও শিবা আলী খান ছাড়াও অভিনয় করেন মিশা সওদাগর, টাইগার রবি, কাবিলাসহ অনেকেই। তবে নায়িকা শিবা আলী খান এখন এই সিনেমার কথা ভুলে গিয়ে নতুন সিনেমার কাজে যুক্ত হতে যাচ্ছেন। তবে দ্রুত শ্যুটিং শেষ করে আগামী ঈদুল আজহায় সিনেমাটি মুক্তি দেওয়ার জন্য দাবি জানিয়েছেন দেশের সিনেমা প্রেমী মানূষগুলো।

এদিকে এর আগে শুটিং চলাকালীন সময়েই পরিচালক আশিকুর রহমানের বিরুদ্ধে অভিযোগ এনেছিলেন ছবিটির প্রওযাজনা সংস্থা অস্ট্রেলিয়াভিত্তিক প্রযোজনা প্রতিষ্ঠান সিনেফেক্ট এন্টারটেইনমেন্ট। তারা তখন পরিচালকের বিরুদ্ধে শুটিং ফাঁসানো ও অর্থ আত্মসাতের অভিযোগ আনেন।

তবে নির্মাতা আশিকুর তখন পাল্টা অভিযোগ করে বলেন, শুরু থেকেই তিনি নানা হয়রানি ও সম্মানহানির শিকার হচ্ছেন ঐ প্রযোজনা প্রতিষ্ঠানের অস্বাভাবিক নানা কার্যক্রমে। যার জন্য অস্ট্রেলিয়া পুলিশের কাছে একটি অভিযোগও দায়ের করেছেন।

এরপর প্রযোজনা প্রতিষ্ঠান সিনেফেক্ট এন্টারটেইনমেন্ট পরিচালকের বিরুদ্ধে আইনি নোটিশ পাঠান। পাশাপাশি বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজারের কাছে লিখিত অভিযোগ জমা দিয়েছে।
অভিযোগ তোলা হয়েছে ‘অপারেশন অগ্নিপথ’ ছবিটি নিয়ে। এটির কাজ সম্পন্ন না করে পরিচালক প্রায় একই নায়ক ও কলাকুশলী নিয়ে অন্য একটি ছবির কাজ করার বিষয়টিকে প্রশ্নবিদ্ধ করা হয়েছে এতে।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন