বিনোদন

হ্যামিলনের বাঁশিওয়ালা এখন ঢাকায়

জার্মানির হ্যামিলন শহরে এক বাঁশিওয়ালার গল্প সবাই জানেন। সেই বাঁশিওয়ালা তার সুরের জাদুতে মোহনীয় করে শহরকে ইঁদুরের উপদ্রব থেকে রক্ষা করেছিলেন। পরে তার বাঁশির সুরে মুগ্ধ শহরের শিশুরা কোথায় যেন হারিয়ে যায়! এবার সেই হ্যামিলনের বাঁশিওয়ালার রূপে আবির্ভূত হলেন মোশাররফ করিম। তিনি রাজধানী ঢাকার নানা সমস্যা অবলোকন করেন। দেখেন এখানে নৈকিতার চর্চার খুব অভাব। সেই ধারাবাহিকতায় দুর্নীতিবাজ, ঘুষখোরসহ নানা অব্যবস্থাপনার দিকে নজর দেন তিনি। এগুলো কিভাবে দূর করা যায় তা নিয়ে ন্যায়পরায়ন মেয়রের সঙ্গে পরামর্শ করেন। সামাজিক নানা সমস্যা দূর করতে এগিয়ে আসেন এই বাঁশিওয়ালা। তার নিজস্ব আধ্যাত্মিক শক্তি বলে শহরের যে কোনো জায়গায় গিয়ে হাজির হন। এভাবে ঢাকার মতো দেশটাকেও সঠিকভাবে এগিয়ে নিয়ে যাওয়ার ব্রত নিয়ে কাজ করতে থাকেন হ্যামিলনের সেই বাঁশিওয়ালারূপী মোশাররফ। অনেকে ভাবতে পারেন এই ঘটনাগুলো আসলেই বাস্তব কিনা? না এটি একটি ধারাবাহিক নাটকের গল্প। নাটকটির নাম ‘হ্যামিলনের বাঁশিওয়ালা এখন ঢাকায়’।

এটি রচনা ও পরিচালনা করছেন আশরাফুজ্জামান। নাটকটির নাম ভূমিকায় অভিনয় করছেন মোশাররফ করিম। তার বীপরিতে অভিনয় করেছে নাজিয়া হক অর্ষা। ২ ফেব্রুয়ারি থেকে উত্তরায় নাটকটির শুটিং শুরু হয়েছে।

নাটকটি প্রসঙ্গে মোশাররফ করিম বলেন, নাটকটির গল্পে গুরুত্বপূর্ণ বক্তব্য আছে। তার এই চরিত্রটি সম্পর্কে মানুষের একটি ইতিবাচক ধারণা আছে। গতানুগতিকতার বাইরে গিয়ে নাটকটির গল্প তৈরি হয়েছে। চরিত্রটিতে অভিনয় করতে পেরে ভালো লাগছে।

নির্মাতা জানান, নাটকটি শিগগিরই এটিএন বাংলায় প্রচার শুরু হবে ।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন