বিনোদন

জনসচেতনতায় পূর্ণিমা

শোবিজের অনেকেই পেশাগত কাজের বাইরে জনসচেতনতায় কাজ করে থাকেন। এই সচেতনতা কেউ করেন একেবারে বিনা পয়সাতে এবং খরচ করে, আবার কেউ করেন স্পন্সরের কাছ থেকে অর্থের বিনিময়ে। তেমনই সম্প্রতি জনসচেতনতামূলক একটি বিজ্ঞাপনে অংশ নিয়েছেন চিত্রনায়িকা পূর্ণিমা। ইউনিসেফ বাংলাদেশের সচেতনতামূলক কাজ ‘ক্যাঙ্গারু মাদার কেয়ার’ বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছেন তিনি। বিজ্ঞাপনটি নির্মাণ করেছেন সৈয়দ আপন আহসান। বর্তমানে এটির শুটিং শেষ করেছেন নির্মাতা।

এ বিষয়ে পূর্ণিমা বলেন, শুধু আমাদের দেশেই নয়, পৃথিবীর অনেক দেশেই প্রি-ম্যাচিউরড বেবি জন্ম নেয়। সাধারণত যাদের অর্থনৈতিক সামর্থ্য আছে তারা যথাযথভাবে এমন প্রি-ম্যাচিউরড বেবির চিকিৎসা করাতে পারেন। কিন্তু যারা অর্থনৈতিকভাবে সচ্ছল নয় তাদের জন্যই মূলত এই ক্যাঙ্গারু বেবি কেয়ার সিস্টেম। যথাযথভাবে নিয়ম মেনে ক্যাঙ্গারু বেবি কেয়ার ফলো করা হলে প্রি-ম্যাচিউরড বেবি সুস্থভাবে বেড়ে উঠতে পারে। বাংলাদেশের প্রেক্ষাপটে এটা খুব কার্যকরী হবে বলেই আমি মনে করি। একজন মা হিসেবে সবার মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যেই এ কাজটি করেছি।

এদিকে পূর্ণিমা বর্তমানে নঈম ইমতিয়াজ নেয়ামুলের পরিচালনায় ‘জ্যাম’ ও ‘গাঙচিল’ নামে দুটি ছবির কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন