শিক্ষা-ক্যাম্পাসসাহিত্য

রত্না বাড়ৈ’র নতুন বই ‘গল্প বাড়ি নিউইয়র্ক’

২০১৯ সালের একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে প্রবাসী লেখক রত্না বাড়ৈ’র নতুন বই ‘গল্প বাড়ি নিউইয়র্ক’। বইমেলায় প্রতিবেশী প্রকাশনীর ১০৩ নাম্বার স্টলে বইটি পাওয়া যাচ্ছে।

রত্না বাড়ৈ’র জন্ম বরিশাল জেলার গৌরনদী উপজেলায়। বাবা বিমল হাওলাদার, সকালের কাছে ‘বিমল মাস্টার’ নামে পরিচিত। মা পবিত্র হাওলাদার। আট ভাই-বোনের মধ্যে রত্না ৬ষ্ঠ। সেন্ট আলফ্রেড হাইস্কুল এবং গৌরনদী কলেজের পড়াশোনা শেষে ঢাকায় এসে চাকরি-জীবনে প্রবেশ করেন তিনি। স্কুলজীবন থেকেই খেলাধুলা, অভিনয় এবং সাংস্কৃতিক কর্মকান্ডের সঙ্গে যুক্ত ছিলেন রত্না।

১৯৯১ সালের ২২ নভেম্বর জেমস টিপু বাড়ৈ’র সঙ্গে আবদ্ধ হন বিবাহ-বন্ধনে। বিয়ের চার বছর পর ছেলে জর্জ গল্প বাড়ৈর জন্ম। এর পরই তারা স্বপরিবারে আমেরিকায় চলে যান এবং বর্তমানে সেখানেই স্বায়ীভাবে বসবাস করছেন।
রত্না বাড়ৈ’র বড়ভাই প্রয়াত মাইকেল অতুল হাওলাদারও ছিলেন লেখক। প্রকাশনার সঙ্গেও তিনি যুক্ত ছিলেন। তার আদর্শে এবং অনুপ্রেরণায় বাংলাদেশে থাককালীনই লেখালেখির চর্চা শুরু করেন রত্না। নিউইয়র্কে থেকেও বর্তমানে নিয়মিত লিখেছেন তিনি। তার ‘গল্প বাড়ি নিউইয়র্ক’ বইয়ের অনেক লেখাই নিউইয়র্ক-এর পটভূমিতে রচিত।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন