বিনোদন

নিরবকে হংকংয়ের জনপ্রিয় তারকা এ্যান্ডি লাও-য়ের সঙ্গে তুলনা

‘বাংলাশিয়া’ নামে মালয়েশিয়ার একটি সিনেমায় পাঁচ বছর আগে অভিনয় করেছিলেন বাংলাদেশের চিত্রনায়ক নিরব হোসেন। ছবিটির শুটিং টানা ৪২ দিন করে শেষ হয়। এরপর ছবিটির ট্রেলারও প্রকাশিত হয়। জাপানের একটি চলচ্চিত্র উৎসবে ছবিটি প্রদর্শিত হয়। এরপর ছবিটির ওপর মালয়েশিয়ার সরকার প্রদর্শনী নিষিদ্ধ করে। শুধু মালয়েশিয়ায় নয়, বিশ্বের কোথাও ছবিটি প্রদর্শন করা যাবে না এরকম একটা আইন হয়।

এবার সব আইনি জটিলতার অবসান কাটিয়ে নিরব অভিনীত ছবিটি মালয়েশিয়ায় মুক্তি পেতে যাচ্ছে। আগামী ২৮ ফেব্রুয়ারি মালয়েশিয়ার বিভিন্ন প্রেক্ষাগৃহে তিন ভাষায় নির্মিত এই ছবিটি ১১১টি সিনেমা হলে একসঙ্গে মুক্তি পাবে। এরই ম্ধ্যে ছবিটির প্রচারণায় অংশ নিতে মালয়েশিয়ায় আছেন নিরব।

ছবিটি মুক্তি উপলক্ষে গত ২৬ ফেব্রুয়ারি মালয়েশিয়ার সানওয়ে টিজিভি সিনেমাস এর ২টি হলে ছবিটির প্রিমিয়ার অনুষ্ঠিত হয়। প্রিমিয়ারে ছবিটি বেশ প্রশংসিত হয়েছে বলে ২৬ ফেব্রুয়ারি মঙ্গলবার রাতে মুঠোফোনে জানান নিরব। এই শো’তে ছবির কলাকুশলীরাও অংশ নেন।

নিরব জানান, দারুণ সাড়া পেয়েছি। এতোটা হয়ত আশাও করিনি। সিনেমাটি দেখে সংশ্লিষ্টরা খুব প্রশংসা করেছেন। আমার অভিনয় নিয়েও অনেক ইতিবাচক মন্তব্য করেছেন। প্রিমিয়ারে তারা আমাকে বাংলাদেশি ‘এ্যান্ডি লাও’ বলে সম্বোধন করেন। মালেশিয়ান ভাষা, তাই আমি প্রথমে ভড়কে যাই। কী না কী বললো! পরে তারা আমাকে জানায়, হংকংয়ের অন্যতম জনপ্রিয় ও সফল তারকা এ্যান্ডি লাও-য়ের সঙ্গে তুলনা করা হয়েছে আমাকে।

তিনি আরো বলেন, পাঁচ বছর অপেক্ষা করার পর আমার এই ছবিটি মুক্তি পাচ্ছে। দেশের বাইরে নিজের ছবি মুক্তি পাওয়া সত্যিই অন্যরকম একটা ব্যাপার। আমি সত্যিই ভাগ্যবান যে আন্তর্জাতিক অঙ্গনে কাজ করার সুযোগ পেয়েছি। আশা করছি এই ছবিগুলো আমার ক্যারিয়ারকে অন্য মাত্রায় নিয়ে যাবে।

‘বাংলাশিয়া’ সিনেমায় নিরবের বিপরীতে অভিনয় করেছেন সিঙ্গাপুরের তারকা আতিকা সুহাইমি। এই ছবির পরিচালক নেমউই গানের সঙ্গেও যুক্ত। তিনি এর আগে পাঁচটি সিনেমা পরিচালনা করেছেন। ছবির অন্য চরিত্রের অভিনয়শিল্পীরা হলেন সাইফুল অ্যাপেক, নেমইউ, ডেভিড।

 


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন