বিনোদন

শাকিবের সঙ্গে বসে সভাপতি আর সেক্রেটারি ঠিক করবো

ঢাকাই চলচ্চিত্রে  নায়ক ও খল নায়ক দুই জায়গাতেই যিনি সমান দক্ষতার পরিচয় দিয়ে আসছেন তিনি অমিত হাসান। ১৯৬৮ সালের ৯ সেপ্টেম্বর টাঙ্গাইলের আদালত পাড়ায় জন্মগ্রহন করেন তিনি। ১৯৮৬ সালে নতুন মুখের সন্ধানের মাধ্যমে চলচ্চিত্রে অমিত হাসানের সম্পৃক্ততা ।

১৯৯০ সালের ৫ জানুয়ারি ছটকু আহমেদ পরিচালিত ‘চেতনা’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্রের পর্দায় তার অভিষেক ঘটে। তবে একক নায়ক হিসেবে অমিত হাসানের অভিষেক ঘটে মনোয়ার খোকন পরিচালিত ‘জ্যোতি’ছবির মাধ্যমে। এরপর অমিত হাসান শেষ ঠিকানা, উজান ভাটি, তুমি শুধু তুমি, বিদ্রোহী প্রেমিক, জিদ্দী, ভালোবাসার ঘরসহ অসংখ্য ছবিতে অভিনয় করেন।

পরবর্তীতে শাহীন সুমন পরিচালিত ‘ভালোবাসার রং’ ছবিতে তিনি প্রথম নেগেটিভ চরিত্রে অভিনয় করেন।  বর্তমানে  একই ধরনের চরিত্রে তাকে অভিনয় করতে  দেখা যাচ্ছে। অনেকদিন পরে জানা গেলো তিনি ‘পাসওয়ার্ড’ ছবিটিতে অতিথি শিল্পী হিসেবে অভিনয় করবেন । ছবিটি পরিচালনা করছেন মাস্টার মেকার মালেক আফসারী। ছবিটিতে এবার ইতিবাচক চরিত্রে দর্শকের সামনে হাজির হবেন অভিনেতা অমিত ।

তিনি বলেন,অনেকতো নেতিবাচক চরিত্রে অভিনয় করছি এবার না হয় ভালো মানুষ হয়েই দর্শকের সামনে আসি। অতিথি শিল্পী কেন জানতে চাইলে তিনি বলেন,শাকিব আমার খুব ভালোবাসার ছোট ভাই। আর এটি তার দ্বিতীয় প্রযোজিত চলচ্চিত্র। শাকিবের অনুরোধেই অতিথি শিল্পী হিসেবে কাজ করছি।

অমিত জানান, শাকিব আমাকে ছবিটির অথিতি চরিত্র করার ব্যাপারে জানাই ‘বড় ভাই কাজটা করে দেন’। শাকিবকে আর না করতে পারি নাই। কারণ আমার একটি প্রযোজিত ছবির গানের একটি দৃশ্যে শাকিব অথিতি চরিত্র করেছিল। শাকিব ছাড়াও এ-গানের দৃশ্যে আরো অনেক তারকা ছিল ‘ওম শান্তি ওম’ গানে যেমন ছিল। আসলে ভালোবাসার টানে এ ছবিতে শাকিবের সাথে কাজ করা।

এদিকে চলতি বছরে অনুষ্ঠিত হবে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। এ নির্বাচনকে ঘিরে চলছে নানারকম ব্যাপক প্রস্তুতি। তৈরি হচ্ছে বেশ কয়েকটি প্যানেল। তাহলে আপনি কতটা প্রস্তুত তিনি বলেন, নির্বাচনের এখনো দেরি আছে। আপাতত কিছু ভাবছি না। যেহেতু শাকিব আমার কাছের ভাই শাকিবের সাথে বসার পর বলতে পারবো আসলে কি হবে। সভাপতি না সেক্রেটারি তা সেখানে বসেই ঠিক করবো।

তবে তিনি আরো বলেন, আমরা শিল্পীদের জন্য ইতিবাচক কিছু করতে চাই। শিল্পীদের কর্মসংস্থানের দিকে নজর দিতে চাই। সেটা মাথায় রেখেই পরিকল্পনা করবো।

উল্লেখ্য, অমিত হাসান বর্তমানে ‘বয়ফ্রেন্ড’, ‘ও মাই লাভ’, ‘শাহেনশাহ’, ‘একটু প্রেম দরকার’, ‘মাই ডার্লিং’ ছবিগুলোতে কাজ করেছেন তিনি। সেগুলো মুক্তি পাবে চলতি বছরেই। এছাড়াও অনেক গুলো ছবির কথা চলছে।

 


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন