বিনোদন

বঙ্গবন্ধুর ভাষণের ১ লাইন থেকে চলচ্চিত্র

সোহরাওয়ার্দী উদ্যানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণে অনেক কথাই বলেছেন। সেই কথাগুলোর মধ্যে থেকে একটি লাইন থেকে চলচ্চিত্র ‘তর্জনী’ নির্মাণে উদ্বুদ্ধ হয়েছেন পরিচালক সোহেল রানা বয়াতি। আর এর গল্প ও চিত্রনাট্য করেছেন শাহাদাত রাসেল। আজ ৭ মার্চ সেই ঘোষণাটাই দিলেন এই তরুণ নির্মাতা।

বঙ্গন্ধুর ভাষণের অনেক লাইন থেকেই একেকটি চলচ্চিত্র নির্মাণ করা যেতে পারে। এখান থেকে আমরা একটা লাইন বেছে নিয়েছি। আর সেটার ওপর ভর করেই আমার গল্প এবং চিত্রনাট্য।’লাইনটি হলো- কেউ যদি ন্যায্য কথা বলে, সে যদি একজনও হয়, আমরা তার কথা মেনে নেব।

ছবিটিকে তিনটি সময়ে ভাগ করা হয়েছে। ১৯৭১, ১৯৭৫ এবং ২০১৯। ওই কথার ওপর ভিত্তি করে তিনটি সময়কে দেখানো হবে সিনেমায়। অনেকেই মনে করতে পারেন ছবিতে বঙ্গবন্ধুকে দেখানো হবে কি না? বা তার চরিত্রে কেউ অভিনয় করবেন কি না? শাহাদাত রাসেল জানালেন, বঙ্গবন্ধুর চরিত্রে কেউ অভিনয় করবেন না, তবে পুরোটা ছবি জুড়েই বঙ্গবন্ধু থাকবেন। কীভাবে? সেটা সিনেমায় দেখতে হবে।

নির্মাতা জানান চিত্রনাট্যের কাজ প্রায় শেষ পর্যায়। ইচ্ছা আছে এপ্রিলের মাঝামাঝি তর্জনী’র শুটিং শুরু করার। চলচ্চিত্রটির শিল্পী কলাকুশলীসহ যাবতীয় বিষয় শিঘ্রই আমরা জানাই দিবো।

 


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন