বিনোদন

একজন নারীবাদী লেখিকা মৌ

নারীবাদী লেখিকা ত্রপা নাজনিনের বাড়িতে মাস ছয়েক আগে ভাড়াটে হয়ে আসে ফরহাদ ও তরণী নামের একজোড়া নতুন দম্পতি। তরণী ত্রপার লেখার প্রচণ্ড ভক্ত তার সব বই দু-তিনবার করে পড়া। ফরহাদ ব্যস্ত সারাদিন অফিসের কাজে। নিঃসঙ্গ তরণী প্রায়ই হানা দেয় ত্রপার দরজায়। প্রথম দিকে পাত্তা না দিলেও সহজ সরল তরণী জলচ্ছ্বাসের মতো এক সময় ঢুকে যায় ত্রপার অন্দরমহলে। ভিন্ন জগতের দুই নারী হলেও তাদের এক করে দেয় নিঃসঙ্গতা। ত্রপা ও তরণীর মেলামেশা ফরহাদ ঠিক সহজ চোখে নেয় না। বিতর্কিত এই নারী লেখিকাকে নিয়ে আর দশজন মানুষের মতো তারও ধারণা একই। তরণীকে বারবার নিষেধ করে ফরহাদ ত্রপার সাথে সম্পর্ক রাখতে। তারপরও বিবাহিত জীবনে আপাত সুখী তরণী ফিরে আসে ত্রপার কাছে। একদিন প্রচণ্ড রাগে ফরহাদ তরণীকে বলে দেয় ত্রপা নাজনিনের রহস্যঘেরা অতীত। এরকমই নারীবাদী গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটক ‘শেষ উপন্যাস’।

জাহিদ মাহমুদের গল্পে নাটকটির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন অর্ক মোস্তফা।নাটকে নারীবাদী লেখিকার চরিত্রে অভিনয় করেছেন সাদিয়া ইসলাম মৌ।  তাঁর চরিত্রের নাম ত্রপা নাজনিন। মৌ ছাড়াও এতে অভিনয় করেছেন শাহদত হোসেন, সীমানা,সৌমিত্র, নিপা প্রমুখ।

নাটকটি আগামী শনিবার রাত ৯টা ৫ মিনিটে এনটিভিতে প্রচারিত হবে।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন