বিনোদন

২টি ছবি আমদানি ও ৮টি ছবি রপ্তানি

প্রায় তিন মাস পর বাংলাদেশ ও কলকাতার ছবি আমদানি-রপ্তানির সুপারিশের বিষয়টি অনুমোদন দেওয়া হলো। বাংলাদেশের ৮টি ছবি রপ্তানি করা হবে ভারতের কলকাতায় এবং কলকাতা থেকে বাংলাদেশে আমদানি করা হবে দুটি ছবি। চলচ্চিত্র আমদানি ও রপ্তানি সুপারিশ কমিটির সভা গত ১৯ মার্চ দুপুরে তথ্য মন্ত্রণালয়ে অনুষ্ঠিত হয়। সেখানে কমিটির সকল সদস্যের অনুমতিক্রমে ছবিগুলো আমদানি ও রপ্তানির অনুমোদন দেওয়া হয়।আমদানি-রপ্তানি সুপারিশ কমিটির সদস্য ও চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার অনুমোদনের এই বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, বাংলাদেশের ৮টি ছবি কলকাতায় রপ্তানি ও ভারতের দুটি ছবি বাংলাদেশে আমদানির অনুমোদন দেওয়া হয়েছে। এগুলোর মধ্যে বাংলাদেশের ছবি হচ্ছে, ‘ফিফটি ফিফটি লাভ’, ‘পাংকু জামাই’, ‘দাগ হৃদয়ে’, ‘জান্নাত’, ‘শাহেনশাহ’, ‘বয়ফ্রেন্ড’, ‘চিটাগাইঙ্গা পোয়া নোয়াখাইল্ল্যা মাইয়া’ ও ‘ধূসর কুয়াশা’। অন্যদিকে ভারতের দুটি ছবি হচ্ছে, ‘বচ্চন’ ও ‘থাই কারি’।

এদিকে অনেক আগেই ভারত থেকে আমদানির জন্য ‘বচ্চন’ ও রপ্তানির জন্য ‘জান্নাত’, ‘ফিফটি ফিফটি লাভ’, ছবিগুলোর জন্য আবেদন করেছিলেন আমদানি-রপ্তানিকারক প্রতিষ্ঠান ইন উইন এন্টারপ্রাইজ।

এদিকে ইফতেখার উদ্দিন নওশাদ জানান, দেরি করে ছবি মুক্তি পাওয়ার পক্ষে না আমরা। কারণ দেখা যায় কলকাতায় একটি ছবি অনেক আগে মুক্তি পেয়েছে তার অনেক পরে বাংলাদেশে মুক্তি পাচ্ছে এতে করে দর্শক ছবি দেখার আগ্রহ হারিয়ে ফেলে। তাই আমরা চাই একটি নতুন ছবি কলকাতায় যেদিন মুক্তি পাবে, আমদানিতে বাংলাদেশের প্রেক্ষাগৃহেও সেদিন মুক্তি পাবে। তাহলে কেউই ক্ষতিগ্রস্ত হবে না ।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন