বিনোদন

২০২০ ‘অলিম্পিক গেমস’-এর ট্রেনিংয়ে আলেকজান্ডার বো

২০২০ সালের জুলাই থেকে অনুষ্ঠিত হতে যাচ্ছে জাপানের রাজধানী টোকিওতে ‘অলিম্পিক গেমস’। এই আসরে প্রথমবারের মতো যুক্ত হচ্ছে কারাতে প্রতিযোগিতা। এই প্রতিযোগিতায় অংশ নেয়ার ট্রেনিং এবং কয়েকটি সেমিনারে অংশ নিতে বৃহস্পতিবার (২৮ মার্চ) রাত ১২ টার ফ্লাইটে টোকিও যাচ্ছেন জনপ্রিয় চিত্রনায়ক আলেকজান্ডার বো।

সেখানাকার সোতোকান কারাতে ইন্টারন্যাশনাল ফেডারেশনের (এসকেইএফ) আয়োজন করেছে একটি সম্মেলনের, যেখানে সংগঠনটির সদস্য দেশগুলোর প্রতিনিধিরা উপস্থিত থাকবেন। বিশ্বের যেসব দেশ কারাতে খেলে থাকে তারাই এসকেইএফ-এর সদস্য। আলেকজান্ডার বো হলেন এসকেইএফ-এর বাংলাদেশের ভাইস প্রেসিডেন্ট। তার সঙ্গে আছেন আরেক ভাইস প্রেসিডেন্ট মইনুল হোসেন। মূলত তারা দুজনেই বাংলাদেশ কারাতে ফেডারেশনের সদস্য। আলেকজান্ডার বো এবং মইনুল হোসেন দুজনেই সেখানে যাচ্ছেন।

আলেকজান্ডার জানান, অলিম্পিক গেমসকে উদ্দেশ্য করেই জাপানে যাচ্ছি। সেখানে অলিম্পিক গেমসে বিভিন্ন নিয়মকানুন জানানো হবে।

শুধু চলচ্চিত্রে অভিনয় নয়, এর বাইরেও একজন সফল মার্শাল আর্ট শিল্পী চিত্রনায়ক আলেকজান্ডার বো। কারাতে’তে ১৯৮৮ সালে অর্জন করেন ব্ল্যাক বেল্ট। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি এই অ্যাথলেটকে। একাধিক’বার জিতেছেন জাতীয় ও আন্তর্জাতিক পদক। প্রায় শ’ তিনেকের বেশি বাংলা সিনেমায় ভিলেনকে পিটিয়ে কুপোকাত করেছেন নায়ক আলেকজান্ডার বো। তবে ম্যাডাম ফুলি খ্যাত এই চিত্র নায়ক শুধু সিনেমাতেই নয় বড় পর্দার বাইরেও একজন স্পোর্টস ম্যান।

উল্লেখ্য, দক্ষিণ কোরিয়ার বুসানে ‘কোরিয়ান ইউনিভার্সিটি স্পোর্টস ফেস্টিভাল ২০১৭’ কারাতে প্রতিযোগিতায় অংশ নিয়ে রৌপ জিতেছিলেন নায়ক আলেকজান্ডার বো। পরের বছর আবার দক্ষিণ কোরিয়া ওপেন এবং ৩০তম বুসান মেয়রস কাপ কারাতে প্রতিযোগিতা-২০১৮ তে বাংলাদেশের প্রতিনিধি হয়ে অংশ নিয়েছিলেন এই নায়ক।

স্বাগতিক দক্ষিণ কোরিয়াসহ প্রতিযোগিতায় অংশ নেয় বাংলাদেশ, জাপান, নাইরেজিরা, সেনেগাল, রাশিয়া, উজবেকিস্তান, চীন, ম্যাকাও, ইন্দোনেশিয়া, নেপাল, পাকিস্তান, মালয়েশিয়া, ফিলিপাইনসহ মোট ১৪ টি দেশ। ওইসব দেশের প্রতিযোগীদের হারিয়ে প্রথমবার সেখানে লালসবুজের পতাকা উড়িয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে বাংলাদেশ।

 

 

 


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন