বিনোদন

জিটিভি’র শিল্প বাড়ি’তে ‘সুবীর নন্দী’

১৯৬৩ সালে তৃতীয় শ্রেণী থেকেই তিনি গান করতেন। এরপর ১৯৬৭ সালে তিনি সিলেট বেতারে গান করেন। তার গানের ওস্তাদ ছিলেন গুরু বাবর আলী খান। লোকগানে ছিলেন বিদিত লাল দাশ। সুবীর নন্দী গানের জগতে আসেন ১৯৭০ সালে ঢাকা রেডিওতে প্রথম রেকর্ডিং এর মধ্য দিয়ে। প্রথম গান ‘যদি কেউ ধূপ জ্বেলে দেয়’। দীর্ঘ ক্যারিয়ারে গেয়েছেন প্রায় আড়াই হাজারেরও বেশি গান। পেয়েছেন একুশে পদক সহ একাধীকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এবার এই বরেণ্য শিল্পী জীবনের নানা ঘটনা, দুর্ঘটনা, হাসি-আনন্দ আর বেদনার কথা বলবেন জিটিভির ‘শিল্পবাড়ি’ অনুষ্ঠানে।

জীবন ও শিল্প-সাহিত্যের কোন বিষয়গুলো আলাদা? শিল্প কি মানুষকে এমন কোনো অভিজ্ঞতা দান করে প্রাত্যহিক জীবনে যার কোনো অস্তিত্ব নেই? কিংবা জীবন চলার পথে বিশেষ ভুমিকা পালন করে? শিল্প কি ব্যতিক্রমী কোনো বিষয় যার জ্ঞান ব্যতিক্রমী প্রক্রিয়াতেই মানুষ লাভ করে থাকে? ইত্যাদি নানা বিষয় নিয়ে জিটিভির শিল্প-সাহিত্যের বিশেষ নিয়মিত অনুষ্ঠান ‘দর্জিবাড়ী নিবেদিত ‘শিল্পবাড়ি’।

শিল্পবাড়ি অনুষ্ঠানের এবারের পর্বে অতিথি হিসেবে থাকছেন বরেণ্য কন্ঠশিল্পী সুবীর নন্দী। এই শিল্পীকে নিয়ে কথা বলেছেন প্রখ্যাত নজরুল সঙ্গীত শিল্পী ফেরদৌস আরা। সাহিত্যিক মনি হায়দারের উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন কবি আদিত্য নজরুল। অনুষ্ঠানটি শনিবার রাত ৯টায় জিটিভিতে প্রচার হবে।

 

দেশরির্পোট/জিএসপি


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন