বিনোদন

এই প্রথম ফেরদৌসি মজুমদারের সাথে তারা

‘বঙ্গমাতা অনূর্ধ্ব ১৯ মহিলা আন্তর্জাতিক গোল্ডেন কাপ ২০১৯ উপলক্ষে ‘এগিয়ে যাওয়ার নেই মানা’ স্লোগানে আরটিভি কয়েকটি নাটক নির্মাণ করতে যাচ্ছে। তারই একটি খন্ড নাটক বারুদ। ইফফাত আরেফিন মাহমুদের রচনায় নাটকটি পরিচালনা করেছেন চয়নিকা চৌধুরী।

এই নাটকের মাধ্যমে প্রথমবার একসঙ্গে কাজ করছেন জনপ্রিয় অভিনেত্রী ফেরদৌসি মজুমদার, অভিনেতা এফএস নাঈম ও অবিনেত্রী জাকিয়া বারী মম । এ নাটকে নাঈমের মায়ের চরিত্রে ও মমের শাশুরী চরিত্রে দেখা যাবে ফেরদৌসি মজুমদারকে । ফেরদৌসি মজুমদারের আরেক ছেলের বৌয়ের চরিত্রে দিপা খন্দকার। ফেরদৌসি মজুমদার, এফএস নাঈম,মম ও দিপা ছাড়া আরো অভিনয় করেছেন- শাহেদ আলী ও সামিয়া মোহসিন।

ফেরদৌসী মজুমদার বলেন, আমি জানি চয়নিকা ভাল কাজ করে এবং ও চেয়েছিলেন আমি কাজটি করি । তা ছাড়া আমি আবার চিত্রনাট্য না পড়ে কাজ করি না। তার ওপর নাটকটির মধ্যে কিছু বিশেষত্বও থাকতে হয়। এই নাটকটির চিত্রনাট্যের শেষ দিকে খুব ভালো লেগেছে। তা ছাড়া এই নাটক তৈরির উপলক্ষটাও একটা বিশেষ ব্যাপার।

তিনি আরো বলেন, ‘শুনেছি, এই নাটকের পরিচালক চয়নিকা চৌধুরী অনেক নাটক বানিয়েছেন। কিন্তু আমার তাঁর সঙ্গে কাজ করা হয়নি। প্রথমবার তাঁর সঙ্গে কাজ করে অসম্ভব ভালো লেগেছে। খুবই সুন্দর একটা পরিবেশে কাজ করেছি। এর আগে যেমনটি অনুভব করেছিলাম আফসানা মিমির পৌষ ফাগুনের পালা নাটক করতে গিয়ে।

নির্মাতা বলেন, আগের দিন ফেরদৌসী মজুমদার আমাকে বললেন কল টাইম কত, আমি বলেছিলাম ৯:৩০ থেকে ৯:৪৫। সে তারপরের দিন শুটিংয়ে ডুকেই বললেন আমার ১০ মিনিট লেট হয়ে গেছে, আমি দুখিঃত। এই থেকে শিখা উচিত যারা বলে ১১টার আগে আসতে পারবো না । সত্যি ফেরদৌসী মজুমদার আমাদের নক্ষত্র এবং আমাদের কাজের অনুপ্রেরনা।

এফএস নাঈম বলেন, ফেরদৌসি মজুমদারের মতো একজন কিংবদন্তি অভিনেত্রীর সঙ্গে কাজ করতে পেরেছি, এটা আমার জন্য অনেক বড় পাওয়া। বেশ ভালো লাগছে। নাটকটিতে আমার মায়ের চরিত্রে দেখা যাবে তাকে। মমতাময়ী মায়ের মতোই তিনি। তার সঙ্গে শুটিংয়ের সময় খুব উপভোগ করেছি। আশা করছি নাটকটি দর্শকদের ভালো লাগবে।

মম বলেন, নাটকটির গল্পটা অনেক সুন্দর । ফেরদৌসি মজুমদারের মতো একজন কিংবদন্তি অভিনেত্রীর সঙ্গে এই প্রথমবার কাজ করলাম। এটা আমার কাছে বড় পাওয়া। আর শুটিংয়ের সময়টা অনেক উপভোগ করছি। এই নাটিকে তিনি আমার শাশুরীর চরিত্রে অভিনয় করেছেন।

নির্মাতা জানান, নাটকটি শিগগিরই আরটিভিতে প্রচার হবে।

 


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন