বিনোদন

শুরু হলো ‘আজব কারখানা’ নির্মাণ

শুরু হয়েছে শবনম ফেরদৌসীর পরিচালনায় পূর্ণদৈর্ঘ্য কাহিনিচিত্র ‘আজব কারখানা’র শুটিং। ২০১৬-২০১৭ অর্থবছরে সরকারি অনুদানপ্রাপ্ত চলচ্চিত্রটিতে কেন্দ্রিয় চরিত্রে অভিনয় করছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়।
চলচ্চিত্রটিতে তাকে দেখা যাবে বাংলাদেশের একজন রকস্টারের চরিত্রে।
চলচ্চিত্রটিতে তিনি ছাড়াও কেন্দ্রিয় দুটি চরিত্রে অভিনয় করছেন মডেল সাদিয়া শাবনাজ ইমি ও দোয়েল। বাংলাদেশের ঐতিহ্যবাহী লোকগান ও একজন রকস্টারের সংযোগের গল্পে নির্মিত হচ্ছে চলচ্চিত্র ‘আজব কারখানা’। গত ১৫ মার্চ থেকে ময়মনসিংহের কেন্দুয়া, কুষ্টিয়া ও ঢাকার বিভিন্ন লোকেশনে চিত্রায়ণ চলছে।
চলচ্চিত্রটি প্রসঙ্গে নির্মাতা শবনম ফেরদৌসী বলেন, “আসলে আমি আমার দেখার বাইরে, অভিজ্ঞতার বাইরে কিছু বলি না। ‘আজব কারখানা’ আমার একটা দেখা অভিজ্ঞতা। সে অভিজ্ঞতা থেকে আমি সবসময় একটা ব্যাপার অন্বেষণ করেছি, সেটা হলো, কে আসলে শিল্পী? প্রকৃত শিল্পের কথা আমরা বলি, সেটা আসলে কোনটা? সে অন্বেষণের গল্পই ‘আজব কারখানা’।”
চলচ্চিত্রটিতে বাংলাদেশের তুমুল জনপ্রিয় একজন ‘রকস্টার’-এর চরিত্রে পরমব্রতর চরিত্রায়ণ প্রসঙ্গে তিনি আরও বলেন, “পরমব্রত বুঝতেই দেয় না যে ও একজন বড়মাপের অভিনেতা। নিজের চরিত্রের ব্যাপারে তার আন্তরিকতা ও নির্মাতার সঙ্গে বোঝাপড়ার বিষয়টি চমৎকার। দিনে দিনে ও যে আমার ‘রকস্টার’টা হয়ে উঠছে এটাই আমার জন্য আনন্দের। চরিত্রটির ভেতর ও প্রতিনিয়ত দারুণভাবে নিজেকে মানিয়ে নিচ্ছে। আশা করি, দর্শকের কাছেও তা ভালো লাগবে।”
চলচ্চিত্রটির প্রযোজক সামিয়া জামান বলেন, ‘আজব কারখানা’ ছবিটি আমার এপর্যন্ত কাজগুলোর মধ্যে সবচাইতে চ্যালেঞ্জিং সন্দেহ নেই। বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চল থেকে শুরু করে, ঢাকার বিভিন্ন লোকেশনে, সেটে- শুটিং প্রস্তুতি, ঝক্কি এবং সর্বোপরি টাকার ব্যবস্থা করতে হচ্ছে। তবে এখনো পর্যন্ত যে কাজ হয়েছে, তাতে একটি শত্তিশালী ছবি হতে চলেছে বলে আস্থা হচ্ছে, এবং সেটিই চালিকাশক্তি!”
তিনি আরও বলেন, “পরমব্রত, বাংলাদেশের দর্শকদের কাছে পরিচিত। বাংলাদেশের প্রতি তার টানও প্রবল। একটি সম্পূর্ন নতুন ধরনের চরিত্রে পরমের কাজে আবেগ ও প্রফেশনালিজমের যথোপযুক্ত মিশেল আমাকে মুগ্ধ করেছে। আমাদের বাছাই সার্থক।”
নির্মাতা শবনম ফেরদৌসী জানান, চলচ্চিত্রটিতে দেশের প্রত্যন্ত অঞ্চলের লোকসংগীত শিল্পীরা নিজ নিজ চরিত্রে অভিনয় করছেন।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন