বিনোদন

তাদের হাত থেকে শাকিবের প্রথম

বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস) পুরস্কার প্রদান করা হয়েছে। গতকাল শুক্রবার রাতে আগারগাঁওয়ের ফিল্ম আর্কাইভ ভবন মিলনায়তনে ৫০ বছর পূর্তি উপলক্ষে গত পাঁচ বছরের পুরস্কার একসঙ্গে প্রদান করা হয়। হাসিবুর রেজা কল্লোল পরিচালিত ‘সত্তা’ সিনেমার জন্য শাকিবের হাতে শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার উঠেছে। ২০১৭ সালের সেরা অভিনেতা হিসেবে পুরস্কৃত হয়েছেন শাকিব খান।

এই বছরের প্রথম পুরুস্কার পেলেন বাচসাস থেকে। এছাড়া এই বছরের এখনও উল্লেখযোগ্য কোনো অ্যাওয়ার্ড অনুষ্ঠান হয়নি। যার ফলে পুরস্কারের মঞ্চে দেখা যায়নি তাকে, এটাই তার প্রথম মঞ্চে উঠা।

এই সম্মাননা পেয়ে তিনি ভীষণ উচ্ছ্বসিত শাকিব। অনুভূতি প্রকাশ করে শাকিব খান বলেন, বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সংস্থা (বাচসাস)-এর ৫০ বছর পূর্ণ হলো। সংগঠনটির সূবর্ণ জয়ন্তী উপলক্ষে ২০১৭ সালের ‘সত্তা’ চলচ্চিত্রের জন্য সেরা অভিনেতার সম্মাননা অর্জন করলাম।

শাকিব খান আরও বলেন, আমার অন্তরের অন্তস্থল থেকে বিশেষভাবে ধন্যবাদ ও শুভকামনা জানাই বাচসাসকে। চলচ্চিত্র নিয়ে কাজ করা কোনো সংগঠন ৫০ বছরে পা রাখলো। এটা বিশাল পাওয়া। বাচসাস এগিয়ে যাক। বাচসাস শত শত বছরে পর্দারপন করবে আরও অনেক আলো ছড়াবে।

তিনি বলেন, এটা আমার স্পেশালী অ্যাওয়ার্ড। নতুন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ স্যার হাত থেকে এটা আমার প্রথম অ্যাওয়ার্ড। তাছাড়া যাকে আমি বাবা বলি আলমগীর স্যার তার হাত থেকে ও এটা আমার প্রথম অ্যাওয়ার্ড। এছাড়া এ বছরের প্রথম অ্যাওয়ার্ড। আশা করব তাদের হাত থেকে এ বছর আরও অনেক অ্যাওয়ার্ড আসুক।

দীর্ঘ দিন ধরেই বাচসাস চলচ্চিত্র ও এর সংশ্লিষ্ট বিভিন্ন শাখায় পুরস্কার প্রদান করে আসছে। এবার অনুষ্ঠিত হয়েছে বাচসাস পুরস্কারের ৩৯তম আসর। এই আসরে বাংলা চলচ্চিত্রে বিশেষ অবদান রাখার জন্য পাঁচ গুণী ব্যক্তি পেলেন বাচসাস ‘ইমেরিটাস অ্যাওয়ার্ড’। ইমপ্রেস টেলিফিল্মের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, খ্যাতিমান অভিনেতা সৈয়দ হাসান ইমাম, স্বনামধন্য সংগীতশিল্পী সাবিনা ইয়াসমিন, মির্জা আবদুল খালেক ও অভিনেত্রী সুচন্দা এ পুরস্কার পেয়েছেন। এছাড়া বাচসাস প্রতিষ্ঠাকালীন সদস্য একমাত্র জীবিত সাংবাদিক খন্দকার শাহাদাত হোসেনকে বিশেষভাবে সম্মানিত করা হয়।

বাচসাস পুরস্কার ২০১৪ : শ্রেষ্ঠ চলচ্চিত্র : দেশা : দ্য লিডার, শ্রেষ্ঠ পরিচালক : সৈকত নাসির (দেশা : দ্য লিডার), শ্রেষ্ঠ অভিনেতা : ফেরদৌস (এক কাপ চা), শ্রেষ্ঠ অভিনেত্রী : মাহিয়া মাহি (দেশা : দ্য লিডার), শ্রেষ্ঠ সঙ্গীত পরিচালক : আহম্মেদ হুমায়ুন (স্বপ্ন ছোঁয়া), শ্রেষ্ঠ গায়ক : বেলাল খান (অল্প অল্প প্রেমের গল্প), শ্রেষ্ঠ গায়িকা : লেমিস (অগ্নি), শ্রেষ্ঠ চলচ্চিত্র গ্রাহক : চন্দন রায় চৌধুরী (দেশা : দ্য লিডার), শ্রেষ্ঠ অভিনেতা (পাশর্^ চরিত্রে) : তারিক আনাম খান (দেশা : দ্য লিডার)।

বাচসাস পুরস্কার ২০১৫ : শ্রেষ্ঠ চলচ্চিত্র : পদ্ম পাতার জল, শ্রেষ্ঠ পরিচালক : মোরশেদুল ইসলাম (অনিল বাগচীর একদিন), শ্রেষ্ঠ অভিনেতা : আরিফিন শুভ (ছুঁয়ে দিলে মন), শ্রেষ্ঠ অভিনেত্রী : বিদ্যা সিনহা সাহা মিম (পদ্ম পাতার জল), শ্রেষ্ঠ সঙ্গীত পরিচালক : শওকত আলী ইমন (ব্লু্যাক মানি), শ্রেষ্ঠ গায়ক : আসিফ আকবর (পদ্ম পাতার জল), শ্রেষ্ঠ গায়িকা : এলিটা করিম (পদ্ম পাতার জল), শ্রেষ্ঠ চলচ্চিত্র গ্রাহক : মাহফুজুর রহমান খান (পদ্ম পাতার জল), শ্রেষ্ঠ অভিনেতা (পার্শ্ব চরিত্রে) : সাদেক বাচ্চু (লাভ ম্যারেজ), শ্রেষ্ঠ অভিনেত্রী (পার্শ্ব চরিত্রে) : জ্যোতিকা জ্যোতি (অনিল বাগচীর একদিন)।

বাচসাস পুরস্কার ২০১৬ : শ্রেষ্ঠ চলচ্চিত্র : অজ্ঞাতনামা, শ্রেষ্ঠ পরিচালক : তৌকীর আহমেদ (অজ্ঞাতনামা), শ্রেষ্ঠ অভিনেতা : চঞ্চল চৌধুরী (আয়নাবাজি), শ্রেষ্ঠ অভিনেত্রী : নাবিলা (আয়নাবাজি), শ্রেষ্ঠ সঙ্গীত পরিচালক : পিন্টু ঘোষ (অজ্ঞাতনামা), শ্রেষ্ঠ গায়ক : ফজলুর রহমান বাবু (অজ্ঞাতনামা), শ্রেষ্ঠ গায়িকা : সিঁথি সাহা (ভোলাত যায় না তারে), শ্রেষ্ঠ চলচ্চিত্র গ্রাহক : রাশেদ জামান চৌধুরী (আয়নাবাজি), শ্রেষ্ঠ অভিনেতা (পার্শ্ব চরিত্রে) : ফজলুর রহমান বাবু (অজ্ঞাতনামা), শ্রেষ্ঠ অভিনেত্রী (পার্শ্ব চরিত্রে) : মৌসুমী হামিদ (পূর্ণদৈর্ঘ্য প্রেমকাহিনী-২)। জুরি বোর্ডের বিশেষ পুরস্কার : কুমার বিশ্বজিৎ, সঙ্গীতশিল্পী ও সঙ্গীত পরিচালক (সারাংশে তুমি)।

বাচসাস পুরস্কার ২০১৭ : শ্রেষ্ঠ চলচ্চিত্র : রাজনীতি ও ঢাকা অ্যাটাক, শ্রেষ্ঠ পরিচালক : হাসিবুর রেজা কল্লোল (সত্তা), শ্রেষ্ঠ অভিনেতা : শাকিব খান (সত্তা), শ্রেষ্ঠ অভিনেত্রী : তিশা (হালদা), শ্রেষ্ঠ অভিনেত্রী : অপু বিশ্বাস (রাজনীতি), শ্রেষ্ঠ সঙ্গীত পরিচালক : বাপ্পা মজুমদার (সত্তা), শ্রেষ্ঠ গায়ক : জেমস (সত্তা), শ্রেষ্ঠ গায়িকা : মমতাজ (সত্তা), শ্রেষ্ঠ চলচ্চিত্রগ্রাহক : আসাদুজ্জামান মজনু (রাজনীতি), শ্রেষ্ঠ অভিনেতা (পার্শ্ব চরিত্রে) : আনিসুর রহমান মিলন (রাজনীতি), শ্রেষ্ঠ অভিনেত্রী (পার্শ্ব চরিত্রে ) : রুনা খান (হালদা), শ্রেষ্ঠ অভিনেত্রী (পার্শ্ব চরিত্রে) : নাসরিন ( সত্তা)।

বাচসাস পুরস্কার ২০১৮ : শ্রেষ্ঠ চলচ্চিত্র : দেবী, শ্রেষ্ঠ পরিচালক : অনম বিশ্বাস (দেবী), শ্রেষ্ঠ অভিনেতা : সিয়াম (দহন), শ্রেষ্ঠ অভিনেত্রী : জয়া আহসান (দেবী), শ্রেষ্ঠ গায়ক : ইমরান (নায়ক), শ্রেষ্ঠ গায়িকা : আঁখি আলমগীর (একটি সিনেমার গল্প), শ্রেষ্ঠ চলচ্চিত্র গ্রাহক : সাইফুল শাহীন (পোড়ামন-২), শ্রেষ্ঠ অভিনেতা (পার্শ্ব চরিত্রে) : মিশা সওদাগর (জান্নাত), শ্রেষ্ঠ অভিনেত্রী (পার্শ্ব চরিত্রে ) : শবনম ফারিয়া (দেবী), জুরি বোর্ডের বিশেষ পুরস্কার : পূজা চেরী (নবাগত নায়িকা)।

পুরস্কার বিতরণী ছাড়াও বাচসাস-এর এই আয়োজনে ছিলো সাংস্কৃতিক পর্ব। যেখানে দেশের অনেক তারকা পারফর্ম করেছেন।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন