বিনোদন

মে দিবসে ফকির আলমগীরের নতুন গান

মে দিবসের গান কিংবা বিশেষ আয়োজন মানেই চলে আসে গণসংগীতশিল্পী ফকির আলমগীরের নাম। ধারাবাহিকভাবে একমাত্র তিনিই গানে গানে প্রতিবাদ করে আসছেন শ্রমজীবী মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য। সেই ধারাবাহিকতায় দীর্ঘ বিরতির পর তার কণ্ঠে যুক্ত হলো শ্রমজীবীদের নিয়ে নতুন একটি গান। সম্প্রতি রাজধানীর একটি স্টুডিওতে বরেণ্য এই গায়ক দীর্ঘদিন পরে মে দিবসে ‘ভালোবাসা তুমি’ শিরোনামে মৌলিক গান গাইলেন। ‘ভালোবাসা তুমি ঘামে ভেজা নোনতা কবিতা / ভালোবাসা তুমি আপোষের কাছে বন্দী মানবতা / ভালোবাসা তুমি ক্ষুধার্ত রাতে সখীনার চুম্বন / ভালোবাসা তুমি রোজ রোজ মরে বাঁচার আন্দোলন’ লিমন আহমেদ-এর কথায় গানটি সুর করেছেন মুরাদ নূর ও সঙ্গীতায়োজনে অভিজিৎ জিতু।

ফকির আলমগীর বলেন, দীর্ঘদিন পর বিশেষ দিবসে মৌলিক গান গাইলাম। এই আয়োজনের পুরো কৃতিত্ব মুরাদ নূরের, ওর শৈল্পিক জ্বালাতনে আমি আনন্দিত। মেহনতি শ্রমজীবী মানুষের অধিকার আদায়ে লিমন ও নূরের সমন্বয় আমাকে মুগ্ধ করেছে। তরুণদের এমন বিশুদ্ধ ভাবনায় পথ হারাবে না বাংলাদেশ। জয় হোক শ্রমজীবী মানুষের। জয় হোক মে দিবসের।

মুরাদ নূর বলেন, সবসময় মানুষের কল্যাণে বিশেষ কাজ আমাকে আনন্দ দেয়। বাংলার গণসংগীত মানেই ফকির আলমগীর। অনেকদিনের স্বপ্নের ফসল এই গান। ফকির ভাই, লিমন ও জিতুর প্রতি কৃতজ্ঞতা। সৃষ্টির অতৃপ্তি থেকেই তাদের অনেক জ্বালাতন করেছি। আমরা চেষ্টা করেছি সমন্বয় করে শ্রমজীবী মানুষের ভালোবাসার কথা বলতে। সকল অন্যায়-অত্যাচার নিপাত যাক। জয় হোক শুদ্ধতার। জয় হোক বাংলার।

লিমন আহমেদ বলেন, আমাদের এই গান বিশ্বের সকল শ্রমিকের প্রতি শ্রদ্ধার নিবেদন। খানিকটা ভিন্ন আঙ্গিকে গানটি তৈরি করা হয়েছে। যেখানে প্রতিটি মানুষ নিজেকে শ্রমিক হিসেবে মূল্যায়ণ করে একে অপরের অধিকার ও প্রাপ্য সম্মানের প্রতি সচেতন থাকার প্রেরণা পাবেন। মুরাদ নূর ভাইকে ধন্যবাদ চমৎকার এই গানের আয়োজন করার জন্য। আর আমাদের গর্ব ফকির আলমগীর। তার কণ্ঠের জন্য এ গান লিখতে পেরে আমি তৃপ্ত।

আয়োজক ও সুরকার মুরাদ নূর জানান মে দিবসে ‘ভালোবাসা তুমি’ গানটির অডিও-ভিডিও সিডি ভিশন-এর ইউটিউবসহ সকল ডিজিটাল মাধ্যমে প্রকাশিত হবে।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন