বিনোদন

ভেরিফাইড হলো সজলের ফেসবুক

বাংলাদেশি বেশ কয়েকজন তারকার ফেসবুক অ্যাকাউন্ট ও পেজ ইতোমধ্যে ভেরিফায়েড হয়েছে। এবার এ ফেরিফাইড তালিকায় নাম আসলো জনপ্রিয় অভিনেতা আব্দুন নূর সজল। জনপ্রিয় এই অভিনেতা  সম্প্রতি স্বীকৃতি পেলেন ফেসবুকের পক্ষ থেকে।

ফলে তার নামে যে ভুয়া অ্যাকাউন্ট খুলে সাধারণ মানুষকে বিভ্রান্তি করা, ভুল তথ্য দেয়ার মতো বিষয়গুলো বন্ধ হবে এই সুবিধায়। ফেসবুকে তার অ্যাকাউন্টটিতে নামের পাশে নীল রঙের বৃত্তে সাদা রঙের টিক চিহ্ন বা ভেরিফাইড সিম্বল দেখা যাচ্ছে। এ অভিনেতার ফেসবুক অ্যাকাউন্টটি এখন থেকে থাকবে ফেসবুক কর্তৃপক্ষের বিশেষ নজরে। তার ফেসবুক অনুসারীর সংখ্যা এখন ২ লক্ষ ৩২ হাজারের বেশি।

এটা আনন্দের সংবাদ ও বাংলাদেশি কয়েকজন অভিনেত্রীর মধ্যে তার ফেসবুক অ্যাকাউন্টটিও ভেরিফায়েড হয়েছে বলে উচ্ছ্বাস প্রকাশ করেছেন সজল।

উল্লেখ্য, ফেসবুক ভেরিফাইড হলো, আইডির পাশে ছোট্ট একটা নীল কালারের টিক চিহ্ন।  সাধারণত কর্তৃপক্ষ কোন বিশেষ ব্যক্তির ( জনপ্রিয় অভিনয় শিল্পী, রাজনৈতিক নেতা, খেলোয়াড়, গুরুত্বপূর্ণ কোন ব্যক্তি) আইডি ভেরিফাই করে থাকে। এতে করে তাদের নামে যে সকল ভুয়া একাউন্টগুলো আছে সেগুলো বন্ধ হয়। ফলে ঐ ব্যক্তির আইডি সকলে সহজেই খুঁজে পায় এবং তার দেওয়া পোষ্টগুলো বিশ্বাস করতে পারবে। আর ভেরিফাই করা আইডিগুলোর উপর ফেসবুকের সর্বদা নজর থাকে সেজন্য আইডিগুলো নষ্ট বা হ্যাক হওয়ার সম্ভাবনা থাকেনা।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন