বিনোদন

তথাগতর লেন্সে এক অপেক্ষারত নায়িকা প্রিয়াঙ্কা

ওপার বাংলায় রাবীন্দ্রিক আঙ্গিকে বাঙালিয়ানার উদযাপন ঘটতে চলেছে ফ্যাশন ফটোগ্রাফার তথাগত ঘোষের ক্যামেরায়। এই প্রদর্শনীতে তথাগতর লেন্সে এক অপেক্ষারত নায়িকার ভূমিকায় ধরা দিয়েছেন অভিনেত্রী প্রিয়াঙ্কা সরকার। এই বিশেষ ভাবনাকে ক্যামেরায় ফুটিয়ে তুলতে প্রিয়াঙ্কাকে সাহায্য করেছেন মেকআপ আর্টিস্ট অভিজিৎ চন্দ ও স্টাইলিস্ট ঐন্দ্রিলা বোস।

প্রিয়াঙ্কা জানালেন, তথাগতর সঙ্গে তো অনেক শ্য়ুট করেছি, মূলত ফ্য়াশন শ্য়ুট। এবার মনে হল অন্য রকম কিছু করা যাক। এই ফোটোশ্য়ুটে আমরা চেষ্টা করেছি স্টিল ফোটোগ্রাফের মাধ্য়মে একটা গল্প বলতে।

তিসি বলেন, আমরা সিনেমায় যেমন দেখি, এক একটা চলমান দৃশ্য, চরিত্ররা কথা বলছে। ওইভাবে দর্শক এক একটা দৃশ্য়কে বুঝতে পারেন।  স্টিল ফোটোগ্রাফের ক্ষেত্রে তো সেই সুযোগ নেই। অ্যাওয়েটিং ফোটোশ্যুটটা তাই খুব চ্য়ালেঞ্জিং ছিল আমার কাছে। এক একটা ফ্রেম, সিনেমার একটা দৃশ্য়ের মতো। তাই একটা ফ্রেমে একটা গোটা দৃশ্যকে তুলে ধরা, তার ইমোশনকে ফুটিয়ে তোলা এক্সপ্রেশনে, খুবই কঠিন।

এখানে বিশেষ সাজে, ভঙ্গিমা ও কম্পোজিশনে প্রিয়াঙ্কার কয়েকশো ছবি তুলেছিলেন তথাগত ঘোষ। তার মধ্য়ে ৪০-৪৫টি ছবি বেছে নেওয়া হয়েছে যেগুলি প্রদর্শিত হবে আগামী ১০ থেকে ১২ মে আইসিসিআর-এর প্রদর্শশালায়। প্রদর্শনীর সময় বিকেল ৩টে থেকে ৮টা। শুভ উদ্বোধন ১০ মে বিকেল ৫টায়। প্রিয়াঙ্কা জানালেন মূলত রবীন্দ্রসাহিত্য়ের বিভিন্ন নারী চরিত্রই এই ফোটোশ্য়ুটের অনুপ্রেরণা। তবে এখানে বিশেষ কোনও চরিত্রকে নির্দিষ্ট করা হয়নি। দর্শক যাতে তাঁর মতো করে রবীন্দ্রসাহিত্য়ের প্রিয় নারীদের খুঁজে নেন, সেই সুযোগটি রয়েছে।

পরিচালক বিরসা দাশগুপ্তের ছবি বিবাহ অভিযানের শ্যুটিংয়ে দৌড়াতে গিয়ে পড়ে যান, আর তাতেই পায়ে গুরুতর আঘাত পান অভিনেত্রী প্রিয়াঙ্কা সরকার। কিছুদিন আগে এমনটাই শোনা গিয়েছিল। এখন জানা যাচ্ছে, প্রিয়াঙ্কা পায়ের আঘাত গুরুতর। তাঁর পায়ের হাড় ভেঙেছে।এখনও পুরোপুরি সেরে ওঠেননি, বেশিরভাগ সময়টা বাড়িতেই থাকছেন এবং অধীর আগ্রহে অপেক্ষা করে রয়েছেন প্রদর্শনীর উদ্বোধনের কারণ এই ফোটোশ্যুটটি খুবই তাৎপর্যপূর্ণ প্রিয়াঙ্কার কাছে।

 


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন