বিনোদন

আজ রবীন্দ্র জয়ন্তীতে ‘নিশীথে

নিশিকান্ত বাবুর প্রথম স্ত্রী কঠিন অসুখে আক্রান্ত। তার চিকিৎসার জন্য কলকাতার বহু জায়গায় ঘুরে বেড়িয়েছেন নিশিকান্ত বাবু। কিন্তু ডাক্তার বলে দিয়েছে, এই রোগ আর ভালো হওয়ার নয়। তাই তিনি সিদ্ধান্ত নেন যে, স্ত্রীসহ এই বাড়িতেই অবস্থান করবেন। সেই সময় স্ত্রীর সেবার জন্য তার বাবার বাড়ি থেকে দুঃসম্পর্কের এক বোনকে এ বাড়িতে নিয়ে আসা হয়। বোনটি আসা মাত্রই তারে সেবা করা শুরু করে।

অসুস্থ স্ত্রী মনে মনে কল্পনা করে, এই মেয়েটির সঙ্গে তার স্বামীর বিবাহ দেবে। কল্পনার চেয়েও দ্রুত ঘটে যায় ঘটনা। সে খেয়াল করে, তার স্বামী এই মেয়েটির প্রেমে পড়েছে। তখন সে ধীরে ধীরে মৃত্যুর জন্য প্রস্তুত হতে থাকে। এমনই গল্পে নির্মিত হয়েছে নাটক ‘নিশীথে’।

রবীন্দ্রনাথ ঠাকুরের মূলগল্প ‘নিশীথে’ অবলম্বনে এর চিত্রনাট্য ও পরিচালনা করেছেন অঞ্জন আইচ। নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন জাকিয়া বারী মম, রওনক হাসান, জিয়াউল হাসান কিসলু, মাহা প্রমুখ।

নির্মাতা জানান , আজ কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৮তম জন্মজয়ন্তী উপলক্ষে রাত ৮টায় আরটিভিতে প্রচারিত হবে।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন