বিনোদন

শেষবারের মতো এফডিসিতে সুবীর নন্দী

শেষবারের মতো এফডিসিতে এলেন সুবীর নন্দী।  লাশবাহী গাড়িতে করে বুধবার দুপুর ১২টা ৫২ মিনিটে এফডিসিতে প্রবেশ করে। এসময় এফডিসিতে উপস্থিত ছিলেন চিত্রনায়ক আলমগীর, পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন, অভিনেত্রী অরুনা বিশ্বাস, শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খানসহ নতুন ও পুরনো প্রজন্মের নির্মাতা, অভিনেতা ও অভিনেত্রীরা।এফডিসি পৌঁছানোর পর সুবীর নন্দীকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান চলচ্চিত্র পরিচালক সমিতি, শিল্পী সমিতি, তথ্য মন্ত্রণালয়, সেন্সর বোর্ড, ডিরেক্টর গিল্ডের সদস্যরা।

এর আগে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের উদ্দেশ্যে কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হয়। বুধবার সকাল ১১টায় সম্মলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে শহীদ মিনারে আনা হয় সুবীর নন্দীর মরদেহ। যেখানে শেষ বারের মতো তাঁকে শ্রদ্ধা জানাতে উপস্থিত হয়েছে দেশের সর্বস্তরের মানুষ। সংগীত, চলচ্চিত্র ও সাংস্কৃতিক অঙ্গনের গুণী মানুষদের পাশাপাশি বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনকেও এসময় ফুল দিয়ে তাকে শ্রদ্ধা জানান।

এর ও আগে সিঙ্গাপুর থেকে বুধবার সকাল পৌনে সাতটার দিকে ঢাকায় পৌঁছে সুবীর নন্দীকে বহনকারী উড়োজাহাজটি! এরপর বিমান বন্দর থেকে সোজা তাকে নিয়ে যাওয়া হয় তাঁর গ্রীন রোডের বাসায়। বুধবার সকাল ৯টার দিকে গ্রীন রোডের বাসা থেকে ঢাকেশ্বরী নিয়ে যাওয়া হয় সুবীর নন্দীকে।

প্রসঙ্গত, ১৪ এপ্রিল রাতে স্বপরিবারে সিলেট থেকে ঢাকায় ফিরছিলেন সুবীর নন্দী। উত্তরার কাছাকাছি আসতেই হঠাৎ তার শারীরিক অবস্থা খুব খারাপ হয়ে পড়ে। এ সময় তাকে ট্রেন থেকে নামিয়ে অ্যাম্বুলেন্সে করে সিএমএইচে নেওয়া হয়েছে। সিএমএইচে চিকিৎসাধীন থাকা অবস্থায় তাকে প্রধানমন্ত্রীর নির্দেশে  নেওয়া হয়। বাংলাদেশ থেকে সিঙ্গাপুর নেওয়ার দুই দিন পর সুবীর নন্দীর শারীরিক অবস্থা কিছুটা উন্নতি হলেও এরপর অবনতি হতে থাকে। সিঙ্গাপুরে চিকিৎসা চলাকালে পরপর তিনবার হৃদ্‌রোগে আক্রান্ত হন তিনি। ঢাকায় চিকিৎসাধীন অবস্থায়ও একবার হৃদ্‌রোগে আক্রান্ত হয়েছিলেন। সব মিলিয়ে তাঁর শারীরিক অবস্থা অবনতির দিকে যাচ্ছিল।

উন্নত চিকিৎসার জন্য সাত দিন আগে সিঙ্গাপুর নেওয়া হয় একুশে পদকপ্রাপ্ত বরেণ্য সংগীতশিল্পী সুবীর নন্দীকে। সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের এমআইসিইউতে চিকিৎসাধীন ছিলেন বরেণ্য এই সংগীতশিল্পী। তিনি দীর্ঘদিন ধরে কিডনি ও হার্টের অসুখে ভুগছিলেন। চিকিৎসাধীন অবস্থায় বাংলাদেশ সময় মঙ্গলবার ভোর সাড়ে ৪টায় মারা যান একুশে পদকপ্রাপ্ত বরেণ্য সংগীতশিল্পী সুবীর নন্দী।

 

 


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন