বিনোদন

প্রকাশিত হলো পথশিশুদের গান

সম্প্রতি ইউটিউবে প্রকাশিত হলো পথশিশুদের বঞ্চনা-সংগ্রামী মানবেতর জীবন নিয়ে গান ‘পথশিশু’। ঈগল মিউজিকের ব্যানারে প্রকাশিত গানটি লিখেছেন ইমতিয়াজ মেহেদী হাসান। এই গানের সুর করেছেন হাবিব মোস্তফা ও সংগীতায়োজন করেছেন অণু মোস্তাফিজ। আর গানটিতে কণ্ঠ দিয়েছেন পরান।

ইমতিয়াজ মেহেদী বলেন, গানটি সমাজ বাস্তবতার করুণ চিত্র। এখানে কল্পনার কোন স্থান নেই। বিত্তবানরা নিজেদের প্রাত্যহিক প্রয়োজন কিংবা শখের বসে ইচ্ছেমত খরচ করছে কিন্তু তাদের পাশেই ছোট্ট পথশিশুরা দু’মোঠো ভাতের জন্য জীবন সংগ্রামে অবতীর্ণ। ফুল বেচে কিংবা ভ্যান ঠেলে যে আয় হয় তা দিয়ে তাদের জীবনের ন্যূনতম চাহিদাটুকুও পূরণ করা সম্ভব হয় না। বঞ্চনার এই দৃশ্যটুকু একজন মানুষ হিসেবে আমার বিবেক স্পর্শ করেছে। সেই বেদনা থেকেই গানটি রচনা করি।

তিনি আরো বলেন, সুহৃদ হাবিব মোস্তফা’র সাথে আইডিয়াটা বিনিময় করায় তিনি সুন্দর একটি আয়োজন করে আমাকে চমকে দিলেন। পরান চমৎকার গেয়েছেন আর অণু মোস্তাফিজ ভাইয়ের কম্পোজিশন গানটিকে অন্য মাত্রায় উন্নীত করেছে। পাশাপাশি মিউজিক ভিডিওতে চেষ্টা করেছি বাস্তবতা ফুটিয়ে তোলার। আশারাখি সবাই গানটিকে ভালভাবে গ্রহণ করবেন।

গানটি নিয়ে পরান বলেন, গতানুগতিক প্রেমের গানের বাইরে এসে পথশিশুদের নিয়ে এমন একটি গান করার ভাবনাকে আমি স্যালুট জানাই। কথা-সুর-সংগীত আয়োজনে আমি নতুনত্ব পেয়েছি এবং কাজটির সঙ্গে সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা জানাই আমাকে এমন মহৎ একটি কাজের সঙ্গে যুক্ত করার জন্য।

লেখার পাশাপাশি ‘পথশিশু’ গানের ভিডিওটির নির্দেশনা দিয়েছেন ইমতিয়াজ মেহেদী হাসান।

লিংক-

https://www.youtube.com/watch?v=3EEOeOk1VzM


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন