বিনোদন

মা দিবসে আরটিভিতে ‘মায়ের বালা’

একুশে পদক ও জাতীয় চলচ্চিত্র পুরষ্কারপ্রাপ্ত গুণী অভিনেত্রী দিলারা জামান। একজন শক্তিমান অভিনয়শিল্পী। অভিনয়ের প্রতিটি শাখায় যার রয়েছে দাপুটে বিচরণ। পর্দার প্রিয় এই মুখ এখনো কাজ করছেন বিরামহীন। এ সময়ে বেশি ব্যস্ত টিভি পর্দাতেই।

সাম্প্রতি বিশ্ব মা দিবসের একটি নাটকে অভিনয় করলেন। নাটকটির নাম ‘মায়ের বালা’। নাটকটি রচনা করেছেন আহম্মেদ ইউসুফ সাবের ও পরিচালনা করেছেন বাবু সিদ্দিকী। সরকার মিডিয়া ভিশন ও লাইফ গোল্ড মিডিয়ার নাটকে দিলারা ছাড়া আরো অভিনয় করেছেন মনজ, নিলা, ইফতেখার দিনার, ইরা সিকদার, পীরজাদা হারুন, শায়লা , শরীফ সরকার, সানজিদা আলম।

গল্পে দেখা যাবে, তিন ছেলে এবং দুই ছেলের স্ত্রী নিয়ে মায়ের সংসার। বড় দুই ছেলে নিজের সংসার নিয়েই ব্যস্ত থাকে সব। সময় বৃদ্ধা মায়ের দিকে খেয়াল রাখার সময়টুকু নেই। তাদের স্ত্রীরাও ঠিক একই রকম ব্যস্ত নিজের সংসার নিয়ে। মায়ের দিকে কেবল আলিফই ঠিক ঠাক ভাবে খেয়াল রাখে। অসুস্থ্য মাকে হাসপাতালে নিয়ে যাওয়া থেকে শুরু করে সকল প্রকার সেবা যত্নে নিয়োজিত থাকে । আলিফ বাড়ির ছোট ছেলে। বেকার, তবে পড়া লেখার ফাকে টিউশনি করে নিজের হাত খরচ চালায়। হঠাৎ একদিন মা সবাইকে ডেকে তার দুটি ইচ্ছার কথা বলে। প্রথম ইচ্ছা পুরানো বাড়িটা নতুন করে তৈরী করা, দ্বিতীয় ইচ্ছা, এক জোড়া সোনার হাতের বালা ! মায়ের চাওয়া শুনে সবাই অবাক হলেও ছোট ছেলে আলিফ বিষয়টি খুব স্বাভাবিক ভাবেই নিয়েছে।

বড় দুই ছেলে ডেভেলপার কোম্পানি দিয়ে বাড়ি বানানোর কথা মাকে বলে, মা সেটা মেনে নেয়না। অন্য কেউ মায়ের দ্বিতীয় ইচ্ছা সোনার বালার প্রতি খেয়াল না দিলেও, আলিফ ঠিকই মাকে না জানিয়ে বালা কেনার জন্য সোনার দোকানে নিয়মিত কিস্তি দিয়ে যায়। সোনার বালা কিনতে আলিফকে অনুপ্রেরনা যোগায় তার ভালোবাসার মানুষ নীলা। অন্য দুই ছেলে যখন তাদের ব্যক্তিগত ফ্লাট এবং ল্যান্ডের টাকা জমাতে ব্যস্ত, আলিফ তখন নিজের হাত খরচের টাকা বাচিয়ে মায়ের বালার কিস্তি দিতে ব্যস্ত। এভাবেই গল্প সামনে এগোতে থাকে।

নির্মাতা জানান, বিশ্ব মা দিবসে ১২ মে আরটিভিতে রাত ৮ টায় মাকে নিয়ে বিশেষ নাটক ‘মায়ের বালা’ প্রচারিত হবে ।

 


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন