বিনোদন

সেন্সর ছাড়পত্র পেল “বান্ধব”

বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পেয়েছে অনুপম কথাচিত্র প্রযোজিত, এবং সুজন বড়ুয়া কাহিনী ও পরিচালনায়  চলচ্চিত্র ” বান্ধব “। চলচ্চিত্রটির সংলাপ লিখেছেন ম,ম,র রুবেল । চলচ্চিত্রটিতে দর্শক দেখতে পাবে বাংলাদেশের সম্পূর্ন মৌলিক এবং বাস্তব একটি গল্প। ডাস্টবিনে ময়লা আবোর্জনা মাঝে কুরিয়ে পাওয়া একটি জন্ম পরিচয়হীন শিশুর জীবন গল্প। এই চলচ্চিত্রের মুল চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী মৌ খান, আরো অভিনয় করেছেন গাজী রাকায়েত, রেবেকা রৌফ, জয় রাজ, আসমা, হাবিব খান,আন্না,শায়লা,উর্মি,আরফান ও প্রয়াত সিরাজ হায়দার।  আমার জানা মতে এটি সিরাজ হায়দারের সর্বশেষ চলচ্চিত্র।

পরিচালক সুজন বড়ুয়া বলেন, এখানে একটি কথা না বললেই নয়, আমাদের বাংলা চলচ্চিত্রে এখনো মানুষ নতুন কোন চলচ্চিত্রের কথা শোনলে প্রথমে জানতে চায় ছবির নায়ক ও নায়িকা কে??? কিন্তু মজার বিষয় হলো বান্ধব চলচ্চিত্রটির মুল চরিত্র এবং গল্পই চলচ্চিত্রের নায়ক ও নায়িকা। আর এখানে বাকি সব চরিত্র গল্পের প্রয়োজনে ব্যবহার করা হয়েছে।

তিনি বলেন, কোন শিশু জন্মের পর জারজ হয় না, যারজ যদি হয় সে হলো তার বাবা ও মা। জন্মের পর যারা কিনা সন্তানে পরিচয় দিতে লজ্জা পায় বা ভয় পায়, অথবা দায়িত্ব নিতে চায় না।  এমনটাই আমার চলচ্চিত্রে বুঝাতে চেয়েছি।

ঈদের পর দ্বিতীয় অথবা তৃতীয় সপ্তাহে চলচ্চিত্রটি মুক্তি দিবে বলে প্রযোজক আবুল বাশার এবং অনুপ কুমার বড়ুয়া আমাদেরকে জানিয়েছেন। আর বলেছেন মুলত গল্পের প্রেমে পরেই চলচ্চিত্রটি নির্মান করা এবং ভালো মানের চলচ্চিত্র উপহার দেয়া।

পরিচালক আরো বলেন,  একটি সুন্দর চলচ্চিত্রের জন্য একটি মৌলিক এবং বাস্তব গল্প প্রয়োজন, আর এটাই সুন্দর করে ক্যামেরা বন্দি করে দর্শকদের দেখানোর চেষ্ঠা করেছি। আর একটি বিশেষ শ্রেনীকে প্রশ্ন করতে চেয়েছি জন্মের পর শিশুটি ডাস্টবিনে কেন ??? কি তার অপরাধ ??

অভিনেত্রী মৌ খান বলেন, চলচ্চিত্রটিতে কাজ করতে গিয়ে আমি নিজেকে নতুন করে আবিষ্কার করি এবং এই প্রথম নিজেকে নায়িকা না ভেবে একজন সু অভিনেত্রী ভাবতে শুরু করি। আর গল্পের ৯৫% আমার চরিত্র বুঝতেই পেয়েছেন কতোটা চ্যালেঞ্জ ছিলো আমার চরিত্রটি।

তিনি বলেন, আমি এমন গল্প নির্ভর আরো ভালো ভালো চলচ্চিত্রে কাজ করতে চাই, আর ধন্যবাদ জানাতে চাই আমার প্রযোজনা সংস্থা অনুপম কথাচিত্রকে এবং পরিচালককে।

চলচ্চিত্রটিতে মোট গান ৫টি যার মধ্যে চারটি লিখেছেন সুদিপ কুমার দীপ আর একটি লিখেছেন শ্রদ্বেয় মুন্সি ওয়াদুদ। আর গানে সংগীত পরিচালনা করেছেন শ্রদ্বেয় শেখ সাদি খান ও এম এ রহমান। গানে কন্ঠ দিয়েছেন- আশিকুর রহমান ও চৈতী মুৎসদ্দি এবং বেলী আফরোজ ও কোনাল । পরিশেষে সকল চলচ্চিত্র প্রেমিক দর্শককে “বান্ধব” দেখার আমন্ত্রন জানালেন পরিচালক।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন