বিনোদন

মঞ্চে আসছে নতুন নাটক ‘হীরাবলি’

জামালপুরের অন্যতম স্বনামধন্য নাট্যদল থিয়েটার অঙ্গন দীর্ঘ বিরতির পর নতুন নাটক মঞ্চে আনতে যাচ্ছে। জাতীয় পুরস্কারপ্রাপ্ত জনপ্রিয় নাট্যকার-নির্দেশক মাসুম রেজা ‘হীরাবলি’ শিরোনামের এ নাটকটি লিখেছেন। নাটকটিতে নির্দেশনায় রয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের শিক্ষক ফাহিম মালেক ইভান।

বর্তমান সমাজের প্রতিটি ক্ষেত্রে নারীর প্রতি দৃষ্টিভঙ্গি এবং তার অসহায়ত্ব নিয়েই গড়ে উঠেছে নাটকের কাহিনি। ধর্মের অন্ধ বিশ্বাসে বিপথগামী কিছু মানুষের গল্পও উঠে এসেছে নাটকটিতে। নাটকটির আলোক পরিকল্পনা করেছেন শাহীন রহমান।

হীরাবলি নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন বিপাশা, রবিন, শান্ত, সিমান্ত, আল আমিন, বৃষ্টি, নিসা ও ইভান। বর্তমানে পুরোদমে নাটকটির মহড়া চলছে। আগামী ৯ জুন জামালপুর শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হবে নাটকটির উদ্বোধনী মঞ্চায়ন।

নাটকটি সম্পর্কে নির্দেশক ফাহিম মালেক ইভান বলেন, ‘হীরাবলি এই সময়ের গল্পে আবৃত একটি নাটক। যার মাধ্যমে বর্তমান সমাজের নারীর অবস্থান ও তার অসহায়ত্বকে তুলে ধরা হয়েছে। নাটকটি মানুষের চেতনায় ও বোধে কিছুটা হলেও নাড়া দিবে।’

প্রসঙ্গত, ফাহিম মালেক ইভান নির্দেশিত ‘লাল পিঁপড়া, ‘এইখানে সবখানে, ‘গিটঠু’ জামালপুরের নাট্যঙ্গনের ইতিহাসে উল্লেখযোগ্য প্রযোজনা হিসেবে এখনো নাট্যপ্রেমীদের মনে রেখাপাত করে আছে। বরাবরের মত তার নতুন নাটক ‘হীরাবলি’ও সবার মনকে স্পর্শ করার পাশাপাশি সর্বস্তরে প্রশংসনীয় হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

 


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন