বিনোদন

অমিতাভ রেজা গল্পে কঠিন কোনো সিকুয়েন্স রাখলেন না !

টেলিভিশনের যদি গল্প চান তাহলে আপনার অনেকের কথা চিন্তা করতে হবে। কারণ এই একটা জিনিসিরে সাথে জড়িয়ে আছে এড, স্পন্সরশিপ ইত্যাদি। কিন্তু ওয়েব সিরিজে ইচ্ছা করলে স্বাধীন ভাবে গল্প বলতে পারবেন। যেটা আপনি টেলিভিশনে কখনও পারবেন না। এটাই হচ্ছে ওয়েব সিরিজ ও টেলিভিশন কনটেন্টের পার্থক্য। সেই কারনেই অমিতাভ রেজা একটি সাহসিকতার গল্প সঠিকভাবে উপস্হাপন করতে সক্ষম হয়েছেন। ঢাকা মেট্রোর গল্পটি খুবই শ্বাসরুদ্ধকর। কুদ্দুস একদিন ঢাকা মেট্রোর গাড়ি নিয়ে শহরের বাইরে যেতে যাত্রা করে। তার জীবনে হতাশা, বিরক্তি, পারিবারিক জীবনে কিছু কলহ ইত্যাদি।

এই কারনে বাড়ি থেকে বের হয়ে যায়, নাকি অন্য কোনো কারণ আছে? সেটা ওয়েব সিরিজ দেখে বুঝার উপায় নেই, কিন্তু কুদ্দুসের আত্মকথনে সেটা স্পষ্ট ধরা পড়ে। কুদ্দুসের চলতি যাত্রাপথে বিভিন্ন টাইপের মানুষের সাথে দেখা হয়, তৈরি হয় নতুন নতুন ঘটনা। অমিতাভ রেজা গল্প দিয়ে আমাদের সাথে একটা রহস্যময় প্ল্যানিং খেলা খেলেছেন। ওয়েব সিরিজটির চিত্রনাট্য লিখেছেন নাসিফ আমিন। পরিচালনা করেছেন অমিতাভ রেজা চৌধুরী।

এই ওয়েব সিরিজে তিনজন মানুষের যাত্রা নিয়ে গল্প। তাঁদের একজন অপি করিম। তাঁর চরিত্রের নাম জয়গুন, কখনো কখনো তাঁকে জবা বলেও ডাকা হয়। তার চরিত্রটি একজন খুনি, পলাতক ও এক মায়ের। তার চরিত্রটি যথেষ্ট ভালো। রহমান চরিত্রে শরিফুল ইসলাম, নেভিল কুদ্দুস চরিত্রটি ভালোভাবে ফুটিয়ে তুলতে পেরেছেন। নেভিলের মুখের সংলাপ গুলো ভাল লেগেছে। কান পেতে ছিলাম নেভিলের সংলাপ শোনার জন্যে। ওয়েব সিরিজে নেভিলের নাম শোনে প্রথমে একটু ভয়ে ছিলাম, সেকি ঠিকঠাক পারবেন? তিনি আমার ভাবনাকে বদলে দিয়েছেন তার দুর্দান্ত অভিনয় দিয়ে। শরিফুল ইসলাম ভালো করেছে, এই ছেলেটার ফিউচার উজ্জ্বল।

অমিতাভ রেজা চৌধুরী ‘ঢাকা মেট্রো’ ওয়েব সিরিজকে সিনেমার মতো থ্রিলার অ্যাকশন দিয়ে উপস্হাপন করেছেন। কিন্তু এতো ভালো একটা গল্পে কঠিন কোনো সিকুয়েন্স রাখলেন না। এটা মেনে নিতেই কষ্ট হচ্ছে, তবে অমিতাভ রেজা ভালো নির্মাতা। এই ওয়েব সিরিজের একটা আকর্ষণীয় ব্যাপার হল, একটা পর্ব শেষ করে, সাথে সাথে আরেকটি পর্ব দেখতে ইচ্ছে করবে। এটাই নির্মাতা স্বার্থকতা।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন