বিনোদন

নাদিয়া-শ্যামলের ‘একাকি মনের খেয়াল’

অমিয় একজন চাকুরে। ভাল টাকা মাইনে পায় সে। বিবাহিত স্ত্রী ও সুন্দরী তারপরও প্রতিদিন সে একটা মেয়ের কাছে ছুটে যায়। তার সাথে দেখা করে তার মুখের একটু কথা শুনতে না পারলে তার ভাল লাগে না। মেয়েটি কল গার্ল। সেটা জেনেও অনেক ভালবেসে ফেলেছে তাকে। এই মেয়েটির নাম ললিতা (ছদ্ম নাম)। পেশার কারণেই হয়তো খুব স্মার্টভাবে চলাফেরা করে সে। তোতা পাখির মত সারাক্ষণ কথা বলে। ললিতাকে পছন্দ করার এটাই অমিয়র প্রধান কারণ। ললিতাও মাঝে মধ্যে স্বপ্নে দেখতে ভাল লাগে সে অমিয়র স্ত্রী। একদিন অমিয়কে সে তার স্বপ্নের কথাটা বলে। অমিয় সরাসরি বলে দেয় সেটা কখনই সম্ভব নয়। সেটা কেন সম্ভব নয় সে প্রশ্নের জবাব সে দেয় না।

এরপর ললিতাকে অমিয় তার বাসায় নিয়ে যায়। দেখা যায় সুন্দরী এক মহিলাকে যে বিছানায় অপলক দৃষ্টিতে নিথরভাবে শুয়ে আছে। অমিয় জানায় এই হচ্ছে তার স্ত্রী। পৃথিবীতে তার চেয়ে সে আর কাউকে ভালবাসতে পারবে না। ললিতাকে জানায় তার জীবনের এক করুণ কাহিনী। অমিয়র স্ত্রীর নাম নাবিলা। ভালবাসার বিয়ে। বিয়ের পরপরই দু’জনেই চাকরী জুটে গিয়েছিল। খুব সুখেই কাটছিল দু’জনের সংসার। একদিন ভোরে জরুরি একটা কারণে নাবিলাকে তার বাবার বাড়িতে যেতে হচ্ছিল। অমিয় রিক্সায় করে নাবিলাকে দূর পাল্লার বাসে পৌছে দিতে গেলে দুই ছিনতাইকারী মটরসাইকেল চড়ে এসে নাবিলার হাত ব্যাগ ধরে টান মারে। নাবিলা রিক্সা থেকে পড়ে গিয়ে মাথায় আঘাত পায়। সাথে সাথেই জ্ঞান হারায় সে। এরপর জ্ঞান ফিরলেও নাবিলা আর কোনদিন উঠে বসতে বা কথা বলতে পারিনি। অনেক ডাক্তার এখনও পর্যন্ত চিকিৎসা করেছে তার কিন্তু নাবিলার অবস্থার কোন উন্নতি এখনও হয়নি। এই একই অবস্থায় আট বছর ধরে সে বিছানায় শুয়ে আছে। এমনই এগিয়ে যাওয়া গল্পে নির্মিত হয়েছে নাটক ‘একাকি মনের খেয়াল’ ।

মানস পালের রচনায় নাটকটি পরিচালনা করেছেন গোলাম হাবিব লিটু । নাটকটিতে অমিয় চরিত্রে অভিনয় করেছেন শ্যামল মওলা এবং তার স্ত্রীর চরিত্রে নাদিয়া আহমেদ যার চরিত্রের নাম নাবিলা। এখানে বিশেষ একটি চরিত্রে অভিনয় করেছেন কাজল সুবর্না। যার চরিত্র কল গার্ল এবং তার নাম ললিতা (ছদ্ম নাম)।

নাটকটি শিঘ্রই চ্যানেল আইতে প্রচারিত হবে।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন