বিনোদন

অক্টোবরে ‘উনপঞ্চাশ বাতাস’

ছোট পর্দার মেধাবী এবং মননশীল নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বলের এবার চলচ্চিত্র নির্মাতা হিসাবে অভিষেক হচ্ছে।
তার প্রথম চলচ্চিত্র ‘ উনপঞ্চাশ বাতাস’ মুক্তি পাবে আগামী অক্টোবরের প্রথম সপ্তাহে। এরই মধ্যে ছবিটির সব কাজ শেষ হয়েছে। ছবিটির কেন্দ্রীয় দুটি চরিত্রে অভিনয় করেছেন ইমতিয়াজ বর্ষণ ও শার্লিন ফারজানা।

মাসুদ হাসান উজ্জ্বল বলেন, ছবিটি মুক্তি তারিখ চূড়ান্ত করেছি। শিগগিরই এটি সেন্সরে যাবে। আশা করছি কোনো ধরনের কাটছাঁট ছাড়াই সেন্সর সাটিফিকেট পাব। কারণ সেন্সর বোর্ডের নিয়ম মেনেই কাজটি করা হয়েছে। আর যে সময় মুক্তি পাচ্ছে ছবি, তখন আবহাওয়াও ভালো থাকবে। তাই ওই সময়টিকে বেছে নেয়া হয়েছে। এ ছবির জন্য অভিনয়শিল্পী থেকে শুরু করে সবাই আন্তরিকতা নিয়ে কাজ করেছে। আশা করছি এটি দর্শকের কাছেও সমাদৃত হবে।

পরিচালনার পাশাপাশি এ ছবির কাহিনী, সংলাপ, চিত্রনাট্য, শিল্প নির্দেশনা এবং সঙ্গীত পরিচালনা করছেন মাসুদ হাসান উজ্জ্বল নিজেই।

ছবির গল্প নিয়ে তিনি বলেন, সবার জীবনেই কিছু অনুভূতি থাকে যা ভাষা, প্রতীক কিংবা শব্দে প্রকাশ করা যায় না। অনুভবগুলো অনুভূত হতে হতেই যেন তার প্রকাশের আকৃতি বদলে যায়। এই রকম অনুভূতির ইংরেজি তর্জমা হতে পারে- ইনকমপ্লিট ব্রেথ। এই অসম্পূর্ণ প্রশ্বাসের ছবি এটি। গল্পটা প্রেমের। যে প্রেম কোলাহলকে পরিণত করতে পারে নির্জনতায়।

উজ্জ্বল বলেন, আমার এই চলচ্চিত্রের ভেতর দিয়ে দর্শক রোজকার চেনা জগতের ভেতরে সম্পূর্ণ নতুন কিছু দেখবে, সেটা মোটামুটি নিশ্চিত করে বলতে পারি।

তিনি আরো জানান, ছবিটি নির্মাতার নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান ‘রেড অক্টোবর’র ব্যানারে প্রযোজনা করেছেন আসিফ হানিফ, নির্বাহী প্রযোজকের দায়িত্বে আছেন সৈয়দা শাওন।

 


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন