বিনোদন

তাদের ‘বার ভোল্টের বারেক’

সম্প্রতি শুটিং শেষ হলো ভিন্নধর্মী গল্পের নাটক ‘বার ভোল্টের বারেক’ । বিদ্যুৎ রায় এর রচনায় নাটকটি নির্মাণ করেছেন কাজী সাইফ আহমেদ। নাটকের নাম ভূমিকায় অর্থাৎ বারেক চরিত্রে অভিনয় করেছেন মীর সাব্বির।

দেখা যাবে, আজ থেকে প্রায় ২০-২৫ বছর আগের একটি গ্রাম যেখানে তখনো বিদ্যুতের আলো এসে পৌছায়নি। এই গ্রামের চৌধুরি পরিবারের মেয়ে সুমীদের ঘরে শুক্রবারের বাংলা ছায়াছবি দেখার জন্য গ্রামের তরুন-তরুনীরা ভিড় জমায়। যে কারনে সুমী গর্ববোধ করে। এদিকে এলাকায় একমাত্র ব্যাচারী চার্জ দেবার দোকান আছে বারেকের। ফলে সুমীকে ব্যাটারি চার্জ দিতে বারেকের দোকানে যেতে হয়। কিন্তু ব্যাটারির প্লেট নষ্ট হয়ে যাওয়ায় চার্জ বেশিদিন থাকে না। সেটা সুমি মানতে নারাজ। তার ধারনা বারেকের দেওয়া প্রেমের প্রস্তাবে সে রাজি হয়নি বলে ইচ্ছা করে বারেক তার সাথে এমনটা করছে।

অপরদিকে সুমি বারেকের প্রেমের প্রস্তাব প্রত্যাক্ষান করলে বারেক খুব ভেঙ্গে পড়ে। সুমীর বান্ধবী লতা এসে বারেকের পাশে দাড়ায়। লতার পরামর্শে সুমীকে পাবার প্লান হিসেবে বারেক লতার সাথে প্রেমের অভিনয় শুরু করে। আর নিজে টিভি কিনে গ্রামের সবাই তার ঘরেই এখন থেকে টিভি দেখবে বলে সুমিকে চ্যালেঞ্জ ছুড়ে দেয় লতা। ফলে দুই বান্ধবীর সম্পর্ক খারাপ হতে থাকে। এই সম্পর্কে এসে আগুন ঢালে আব্বাস। বারেকের সবচেয়ে কাছের বন্ধু এবং তার দোকানের কর্মচারী আব্বাস। মনে মনে সে সুমিকে পছন্দ করে বলে, তার মন পাবার জন্য বারেকের বিরুদ্ধে ষড়যন্ত্র করতে শুরু করে। ঘটনা মোড় নেয় অন্যদিকে। এমনই গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটক ‘বার ভোল্টের বারেক’।

নির্মাতা কাজী সাইফ আহমেদ বলেন, “গতানুগতিক ঘরনার বাইরে এসে একটা ভিন্ন স্বাদের গল্পের দ্বায়বদ্ধতা থেকেই এই প্লটটি বেছে নেওয়া। দর্শক নাটকটি দেখতে দেখতে নব্বই দশকের শেষ সময়ের গ্রামীন সেই পরিবেশে নিজেকে আবিষ্কার করবে।

মীর সাব্বির বলেন, দীর্ঘ্যদিন পর ব্যতিক্রমী একটা গল্পে কাজ করতে পেরে ভাল লাগছে। আমরা যারা অভিনয় করি তারা মূলত ভিন্ন স্বাদের চরিত্র খুঁজে বেড়াই। সেই দিক থেকে বারেক চরিত্রটি খুবই ব্যতিক্রমী এবং অসাধারন।

মীর সাব্বির ছাড়া আরও অভিনয় করেছেন, শম্পা, ইরা শিকদার,অবিদ রেহান, মনিরসহ আরও অনেকে।

নাটকটি ঈদুল আযহায় বেসরকারি টিভি চ্যানেলে প্রচারিত হবে বলে নির্মাতা সূত্রে জানা যায়।

 


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন