বিনোদন

কর্মশালায় যোগ দিতে হংকং যাচ্ছেন লাভলী

আসছে ২২জুলাই থেকে হংকং সিসিসিডি (Center For Community Cultural Development) শুরু করতে যাচ্ছেন  মাসব্যাপী ‘ডান্স এ্যাবিলিটি’ কর্মশালা। এটি পরিচালনা করবেন ডান্স এ্যাবিলিটির উদ্ভাবক ও আমেরিকার প্রখ্যাত কোরিওগ্রাফার এলিতো এলিসি।

এখানে অংশ নিবেন বিভিন্ন দেশের ডান্স এবং থিয়েটারের ট্রেইনাররা। আন্তর্জাতিক এই কর্মশালায় অংশ নিতে যাচ্ছেন বাংলাদেশের তারুণ্যদীপ্ত নাট্যশিল্পী শামীমা শওকত লাভলী। মাসব্যাপী এ কর্মশালায় অংশ নিতে আগামী ১৮ জুলাই তিনি হংকংয়ের উদ্দেশ্যে যাত্রা করবেন বলে জানা গেছে।

তিনি বলেন, ‘যেহেতু নিজের দেশে আমি বিভিন্ন কর্মশালা পরিচালনা করি; নাটক নির্দেশনা এবং কোরিওগ্রাফির কাজ করি, ফলে এই ‘ডান্স এ্যাবিলিটি’ কর্মশালাটি আমাকে সমৃদ্ধ করবে এবং দেশে ফিরে আমি আমার দল এবং দলের বাইরের নাট্যকর্মীদেরও এ বিষয়ে সমৃদ্ধ করতে পারবো বলে আশা করছি।

প্রসঙ্গত, শামীমা শওকত লাভলী ঢাকা বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগ থেকে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেছেন। আরণ্যক নাট্যদলের নিবেদিত এই নাট্যশিল্পী ১৯৯৩ সাল থেকে দলের নন্দিত প্রযোজনা ‘জয় জয়ন্তী’, ‘ওরা কদম আলী’, ‘ইবলিশ’, ‘সংক্রান্তি’, ‘এবং বিদ্যাসাগর’, ‘স্বপ্ন পথিক’ এবং ‘রাঢ়াং’সহ বিভিন্ন প্রযোজনায় পোশাক পরিকল্পনা, কোরিওগ্রাফি এবং নানা ক্ষেত্রে নির্দেশনার কাজ করে আসছেন। একইভাবে বিভিন্য নাট্যদলে নাটক রচনাও নির্দেশনাও দিচ্ছেন। আরণ্যকের হয়ে এ যাবৎ হংকং, ফিলিপাইন, ডেনমার্কের সাথে যৌথ প্রযোজনায় অংশগ্রহন করেছেন। ‘‘হু’জ ইন কন্ট্রোল” প্রযোজনাটি নিয়ে বাংলাদেশ ছাড়াও ভ্রমন করেছেন ফিলিপাইন, চায়না, মেকাও, তাইওয়ান, হংকং এবং ব্রাজিল।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন