বিনোদন

শুভ জন্মদিন সুরের যুবরাজ প্রিন্স মাহমুদ

আজ সুরের যুবরাজ প্রিন্স মাহমুদের জন্মদিন। দেশের প্রখ্যাত এই সুরকার, গীতিকার ও সঙ্গীত পরিচালক ১৭ জুলাই খুলনায় জন্মগ্রহণ করেন।

বাংলা গানের এই কিংবদন্তী গীতিকার নব্বই দশক থেকে বাংলাদেশে ব্যান্ড শিল্পীদের একক এবং যৌথ অ্যালবামের গান লেখা, সুর করা এবং কম্পোজিশনের কাজ করেছেন। এর বাইরে ১৯৯৫ সালে ‘শক্তি’ অ্যালবামের মাধ্যমে মিশ্র শিল্পীর গানের অ্যালবাম প্রকাশ শুরু করেন তিনি।

গানের ভুবনে প্রিন্সের পথ চলা শুরু হয় আশির দশকের একেবারে শেষ প্রান্তে ‘দ্যা ব্লজ’ ব্যান্ডের ভোকাল ও গিটারিস্ট হিসেবে। এরপর ৯০ দশকের শুরুতে প্রিন্স গঠন করেন ‘ফ্রম ওয়েস্ট’ নামক একটি ব্যান্ড। সে সময় ব্যান্ড দলটির লিডার এবং মূল ভোকাল ছিলেন প্রিন্স মাহমুদ।

তার লেখা ও সুরে ‘আজ জন্মদিন তোমার’ আজ এখানে খুব প্রাসঙ্গিক-
‘আজকের আকাশে অনেক তারা
দিন ছিল সূর্যে ভরা
আজকের জোছনাটা আরো সুন্দর
সন্ধ্যাটা আগুন লাগা

…তুমি এই দিনে পৃথিবীতে এসেছ
শুভেচ্ছা তোমায়,
তাই অনাগত ক্ষণ হোক আরো সুন্দর
উচ্ছ্বল দিন কামনায়
আজ জন্মদিন তোমার…’
এমন জনপ্রিয় আরো অনেক গান রয়েছে তার ঝুলিতে। এখনো তিনি শ্রোতাদের উপহার দিয়ে যাচ্ছেন নতুন নতুন সব সুরেলা গান।

সেই তালিকায় আছে বাংলাদেশ, মা (দশ মাস দশ দিন), বাবা, বেলা শেষে ফিরে এসে পাইনি তোমায়, পালাতে চাই, এত কষ্ট কেন ভালোবাসায়, বন্ধু ভেঙ্গে ফেল এই কারাগার, কিছু ভুল ছিল তোমার, কিছু আমার, মাটি হবো মাটি, মনরে মনরে তুই বড় বোকা, তুমি বরুণা হলে, জেলখানার চিঠি, ভুবন ডাঙার হাসি, নিমন্ত্রণ, আঙুল, তুই চাইলে হবো নদী ইত্যাদি।

জন্মদিন কেমন যাচ্ছে?-  এমন প্রশ্নের জবাবে প্রিন্স মাহমুদ বললেন- খুব ভালো। পরিবারের সঙ্গে সময় কেটে যাচ্ছে। অনেক প্রিয় মানুষ শুভেচ্ছা জানাচ্ছেন। ভক্তরাও যোগাযোগ করছেন। খুব ভালো লাগছে। ভালোবাসাই তো সবচেয়ে বড় প্রাপ্তি!

আজ অসংখ্য শ্রোতার প্রিয় গানের মানুষ প্রিন্স মাহমুদের জন্মদিনে আমাদের পক্ষ থেকে সুরেলা শুভেচ্ছা।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন