বিনোদন

ফরাশগঞ্জ মহল্লার গলিতে বোরকা পড়ে দাড়িয়ে থাকা মানুষটি কে?

পথে চলতি মানুষদের হঠাৎ চোখ কপালে। বোরকা পড়ে দাড়িয়ে থাকা মানুষটি কে? কৌতুহল কাটতে অবশ্য সময় লাগেনা। মাথার ওপর ড্রোন, ফ্রেমে ধরে রাখা ক্যামেরা আর লাইট। পরিচালকের অ্যাকশন শব্দে হেঁটে হেঁটে দোকানের পাশে বসেন জোভান। গলির পাশে দোতলা বাড়ির ছাদের আড়াল দিয়ে তাকাচ্ছিলেন ।

এমন দৃশ্যের প্রস্তুতি আর অভিনয় থেকে শুরু করে পরিচালকের ওকে নেক্সট শর্টের আওয়াজে ভিড় বাড়তে থাকে। গোলাম সারোয়ার ও  মোহন আহমেদ’র রচনায় এবং মোহন আহমেদ’র  পরিচালনায় ঈদের বিশেষ নাটক ‘ঈশান’ নাটকের শুটিংয়ের সুবাদে জোভান ও তাসনুভা তিশার প্রেম ভালোবাসার রসায়ন এভাবেই পুরান ঢাকার ফরাশগঞ্জ স্থানীয়রা দেখছিলেন।

কেউ পাশে দাড়িয়ে নাটকের শুটিং দেখছেন আবার কেউ সেলফি তোলার আবদার নিয়ে হাজির হচ্ছে। কাউকে ফিরিয়েও দিচ্ছেন না। বেশ সাদরে কাছে টেনে নিয়ে সেলফি তুলে ক্যামেরার সামনে দাঁড়াচ্ছেন তিনি। সরু অলিগলি আর পুরান দিনের বাড়িঘরে সজ্জিত ঐতিহ্যের নগরী বলে পরিচিত পুরান ঢাকার ফরাশগঞ্জ মহল্লার বিভিন্ন স্পটে চলছে এই নাটকের শুটিং।

নাটকে দেখা যাবে, কেরানিগঞ্জ এলাকার সাধাসিধা চরিত্রের ছেলে হাফিজ। যার কাজ হলো বিভিন্ন লন্ডির দোকানে গিয়ে ধৌত করার জন্য জামা-কাপড় সংগ্রহ করা এবং সেগুলো ধৌত করে আবার লন্ডিতে দেওয়া। আর হাফিজের স্বপ্ন সে একদিন অনেক বড় ধৌত করা কারখানার মহাজন হবেন। এবং মারিয়াকে নিয়ে সংসার করবে।এভাবেই এগিয়ে যায় নাটকের গল্প।

নাটকে জোভানের বিপরীতে জুটি বেধেছেন তাসনুভা তিশা।

জোভান বলেন, অসাধারণ একটা জায়গা। প্রত্যেকটা লোকেশন দেখার মতো। বিশেষ করে এখানকার মানুষগুলো চমৎকার। বিভিন্ন সেটে শুটিংয়ের প্রয়োজনে তারা যে ধরনের সহযোগিতা করেছেন তা সত্যিই প্রশংসার।

তিশা বলেন, মোহন আহমেদের অসাধারণ গল্প ও লোকেশনে নাটকটিতে অভিনয় করতে পেরে খুব ভালো লাগছে। জোভানের সাথে জুটি বেঁধে অভিনয় করায় শুটিং সময়টাও দারুণ উপভোগ করছি। আশা করি দর্শকদের ভালো লাগবে।

নির্মাতা বলেন, আসছে ঈদে নাটকটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে প্রচারিত হবে।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন