বিনোদন

উৎসব মুখর পরিবেশে চলছে প্রযোজকদের নির্বাচন

আজ শনিবার সকাল ১০টা থেকে এফডিসিতে বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন ২০১৯-২১ উৎসব মুখর পরিবেশে চলছে । এটার আনুষ্ঠানিকতা চলবে বিকেল ৫টা পর্যন্ত। এই নির্বাচনে কার্যনির্বাহী পরিষদের ১৯টি পদে নির্বাচন করছেন ৪১ প্রার্থী, সমিতির মোট ভোটার ১৪০ জন।

সকাল থেকে প্রযোজক, পরিচালক, শিল্পী ও কলাকৌশলীদের মিলনমেলায় পরিণত হয়েছে বিএফডিসি প্রাঙ্গণ। সবার মধ্যে চলছে উৎসবের আমেজ।

বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতি বাণিজ্য মন্ত্রণালয়ের নিবন্ধনকৃত এফবিসিসিআইয়ের অঙ্গসংগঠন। মামলা ও নানা জটিলতার কারণে সাত বছর ধরে বন্ধ ছিল এই সমিতির নির্বাচন। এর আগে নির্বাচন হয় ২০১১ সালের ১৮ আগস্ট।

এবারের নির্বাচনে কোনো প্যানেল নেই। নির্বাচন হবে দুই ধাপে। আজ সাধারণ সদস্যরা ১৯ জন নির্বাহী সদস্যকে নির্বাচিত করবেন। এরপর আগামী ২৯ জুলাই ১৯ জন মিলে সম্পাদকীয় পদের জন্য ১০ জনকে নির্বাচিত করবেন। নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে বাণিজ্য মন্ত্রণালয়ের অধীনে।

এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার অর্থাৎ নির্বাচন বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব মিরাজুল ইসলাম উকিল। সদস্য হিসেবে আছেন মোহাম্মদ জালাল উদ্দিন (উপসচিব), মো. খাদেমুল ইসলাম (সহকারী প্রোগ্রামার)। আপিল বোর্ডের চেয়ারম্যান হিসেবে আছেন আবদুর রহিম খান (যুগ্ম সচিব), সদস্য আব্দুছ সামাদ আল আজাদ (যুগ্মসচিব), সৈয়দা নাহিদা হাবিবা (উপসচিব)।

উল্লেখ্য, এই সমিতির সর্বশেষ নির্বাচন হয় ২০১১ সালের ১৮ই আগস্ট। এরপর কমিটির মধ্যে নানা জটিলতার কারণে আর নির্বাচন হয়নি। দীর্ঘ সময় সরকারি প্রশাসক দিয়ে চলছিল এই সমিতি।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন