বিনোদন

এ কোন ঐশী?

এক সময়ে গ্রামবাংলার আড়া-জঙ্গলের লতা-পাতা কুড়িয়ে জ্বালানি হিসেবে রান্নার কাজে ব্যবহৃত হতো। এখন জনসংখ্যা বৃদ্ধির ফলে গ্রামীণ আড়া-জঙ্গল নিধন করে ভূমি তৈরি করা হচ্ছে। আর ওই ভূমিতে ফসল উৎপাদনসহ বসবাস শুরু করেছে ভূমি-জঙ্গল মালিকরা। এ কারণে বিলুপ্তির পথে বনাঞ্চল বা আড়া-জঙ্গল।

এর ফলে নিম্ন আয়ের মানুষদের রান্না কাজে দেখা দেয় জ্বালানি খড়ির সংকট। উচ্চবিত্ত ও মধ্যবিত্ত পরিবারের গৃহবধূরা বা মেয়েরা নিজের গাছের খড়ি বা গ্যাস দিয়ে রান্না করতে পারলেও চরম বেকায়দায় পড়েছেন নিম্ন আয়ের লোকজন। তারা গ্যাস বা গাছের কাঠ-খড়ি ক্রয় করতে না পেরে শুরু করেছেন গৃহপালিত গরুর গোবর সংগ্রহে। সেই গোবর দিয়ে তৈরি করা হচ্ছে লাকড়ি/খড়ি। তবে এটাও বর্তমানে কম দেখা যাচ্ছে।

তবে গ্রামেে এসেছি শুটিং দেখতে। এসেই আশপাশে ঘুরে দেখা গেলো অনেকে গোবর দিয়ে তৈরি করছে লাকড়ি/খড়ি বা মুঠি। হঠাৎ চোখে পড়লো মায়াবী চোখে মনযোগ দিয়ে গোবর দিয়ে মুঠি বানাতে ব্যস্ত একটি মেয়ে। কি সুন্দর চেহারার একটি মানুষ গোবর নিয়ে মুঠি বানাচ্ছে। কাছে যেতে দেখি আশপাশে তাকে ঘিরে দাড়িয়ে আছে অনেক মানুষ। কে তাহলে তিনি? কাছে যেতেই কাট বলে উঠলো পরিচালক আবু তাওহীদ হিরন। তাকে জিজ্ঞাসা করতেই তিনি বলে উঠলেন এটা ঐশি। তিনি বলেন আমরা আদমের শুটিং করছি। আপনাকে যে লোকেশনে দাওয়াত দিছিলাম তার পাশে এসে করছি। যাই হোক আমি ঐশীকে দেখে রিতিমত অবাক হলাম।   তাকে গল্পে দেখা যাবে পাড়ার এলাকার গৃহমেয়ে সাজিয়া চরিত্রে।

এদিকে গত কয়েকদিন হয়  ‘আদম’ শিরোনামের চলচ্চিত্রের শুটিং শুরু করছেন  মিস ওয়ার্ল্ড বাংলাদেশের ঐশী। ময়মনসিংহের ত্রিশালে  এ ছবির শুটিং করছেন তিনি।  ছবিটি নির্মাণ করছেন আবু তাওহীদ হিরন।

‘আদম’ ছবিতে নায়ক ও নায়িকা ইয়াশ রোহান ও ঐশী। ছবিতে আলী চরিত্রে অভিনয় করবেন ইয়াশ রোহান। ছবিটির গল্প, চিত্রনাট্য লিখেছেন মাসুদ পারভেজ। ছবিতে মোট তিনটি গান আছে। ছবিতে আরও অভিনয় করবেন শহীদুজ্জামান সেলিম, মনিরা মিঠু, আফফান মিতুল প্রমুখ।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন